দক্ষ কর্মী নিতে সিঙ্গাপুরকে অনুরোধ | Sylhet i News
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০১-১৪ ০৯:০৬:০৪
দক্ষ কর্মী নিতে সিঙ্গাপুরকে অনুরোধ

বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবা খাতে আরো দক্ষ কর্মী নিয়োগের জন্য অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষ্ণানের সঙ্গে টেলিফোনালাপে তিনি এ অনুরোধ জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশ ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীরা নববর্ষের শুভেচ্ছা বিনিময় ও নিজ নিজ দেশের মহামারি পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। দুই পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সহযোগিতার নতুন ক্ষেত্র সন্ধানের প্রয়োজনীয়তার বিষয়ে একমত হন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি সন্তোষ প্রকাশ করে বলেন, বাংলাদেশ সিঙ্গাপুরকে অর্থনৈতিক উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে বিবেচনা করে।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন রোহিঙ্গা সঙ্কটের একটি টেকসই ও স্থায়ী সমাধান আনতে সিঙ্গাপুর ও আসিয়ানের সক্রিয় ভূমিকা কামনা করেন। ভিভিয়ান আশ্বস্ত করে বলেন, এ সংকটের একটি টেকসই সমাধানে সিঙ্গাপুর অব্যাহতভাবে সম্পৃক্ত থাকবে।

মোমেন বলেন, সিঙ্গাপুর বাংলাদেশ থেকে বিশেষ করে, তাদের স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবা খাতে আরো দক্ষ কর্মী নিয়োগের কথা বিবেচনা করতে পারে। সিঙ্গাপুর বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ অংশীদার। বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে একটি মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি উল্লেখ করেন, এফটিএ দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগে সহায়ক হবে। 


আই নিউজ / এপি

ফেসবুক পেইজ