সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা | Sylhet i News
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০১-১৪ ১৪:০৪:৩১
সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা

সিলেট জেলা সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে সামছুল হক (৪৮৮ ভোট) ও সাধারণ সম্পাদক পদে মাহফুজুর রহমান (৭৯০ ভোট) বিজয়ী হয়েছেন।  

সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী অশোক পুরকায়স্থ ৪৬০ ভোট ও সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) ৭০৫ ভোট পেয়েছেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) ভোর পৌনে ৬টায় এই ফলাফল ঘোষণা করা হয়। ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আলীম উদ্দিন।

অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহ সভাপতি-১ এখলাছুর রহমান, সহ-সভাপতি-২ হাদিয়া চৌধুরী মুন্নী, যুগ্ম সম্পাদক-১ বিজিত লাল তালুকদার, যুগ্ম সম্পাদক-২ শাবানা ইসলাম। 

এছাড়া সমাজ বিষয়ক সম্পাদক মো. সুহেল মিয়া ৮০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মাহবুব হোসেন পেয়েছেন ৬৩৮ ভোট। সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে হুসাইনুর রহমান লায়েছ ৭৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানভির আহমদ পেয়েছেন ৬৭৫ ভোট।

গ্রন্থাগার সম্পাদক পদে সাজেদুল ইসলাম সজীব ১০২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সারোয়ার আহমদ খসরু পেয়েছেন ৩৯৯ ভোট। 

প্রধান নির্বাচন কমিশনার পদে আক্তার উদ্দীন আহমদ টিটু ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সহকারী নির্বাচন কমিশনারের দুটি পদে বিজয়ী হয়েছেন মো. সেলিম মিয়া ও আব্দুল মুকিত। তারা পেয়েছেন যথাক্রমে ৯০৮ ও ৮৩১ ভোট। আরেক প্রার্থী সজল চন্দ্র ৫৯৪ ভোট পেয়েছেন। 

সহ-সম্পাদকের ৩টি পদে আরিফ আহমদ ১০৯৩ ভোট, গোলজার হোসেন খোকন ১০৪২ ভোট ও মো. সাজিদুর রহমান রিপন ৯২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদের আরেক প্রার্থী তোফায়েল আহমদ শামীম পেয়েছেন ৮২২ ভোট। 

সদস্য পদে বিজয়ীরা হলেন আব্দুল গফফার (১১৭৪), মো. আখতার হোসেন খান (১০৮৫), জ্যোতির্ময় পুরকায়স্থ কাঞ্চন (৯৬৪), মো. রাজ উদ্দিন (৯৩৮), মো. আব্দুল ওদুদ (৯৩২), মো. আনোয়ার হোসাইন (৯১০), কল্যাণ চৌধুরী (৯০০), আব্দুল মালিক (৮৯৯), গিয়াস উদ্দিন (৮৮৩), এমদাদুল হক (৮৫৩), আবু মো. আসাদ (৭৯৯)।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আলীম উদ্দিন জানান, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ১ হাজার ৭৯৫ ভোটার। ভোট পড়েছে ১ হাজার ৫৩৫টি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করায় তিনি সমিতির সদস্যদের ধন্যবাদ জানান।

এর আগে, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২ নম্বর হলের ২য় ও ৩য় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দিনভর উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দেন আইনজীবীরা।

আই নিউজ/ এল টি

ফেসবুক পেইজ