কামরান-ইলিয়াসের বিরিয়ানি ফিরিয়ে দিলেন শাবি শিক্ষার্থীরা | Sylhet i News
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০১-২৪ ১০:৪২:২৮
কামরান-ইলিয়াসের বিরিয়ানি ফিরিয়ে দিলেন শাবি শিক্ষার্থীরা

সিলেট সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলরের নিয়ে আসা বিরিয়ানি ফিরিয়ে দিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের জন্য ১৫ প্যাকেট বিরিয়ানি নিয়ে আসেন সিসিকের ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াসুর রহমান কামরান ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াসুর রহমান।তারা দুজন অনশনস্থলে এসে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং খাবার গ্রহণের অনুরোধ জানান। এসময় তারা দুজনের সাথে ছিল ২০ প্যাকেট বিরিয়ানি। এর থেকে ১৫ প্যাকেট বিরিয়ানি আন্দোলনকারীদের দিলে তারা তা গ্রহণ করেননি।

শিক্ষার্থীরা দুই কাউন্সিলরকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বলেন, 'শাবিপ্রবি বর্তমান এবং সাবেক শিক্ষার্থী ছাড়া আমরা কারো খাবার গ্রহণ করতে পাচ্ছি না। তবে আপনাদের আগমনে আমরা খুশি হয়েছি।'

এ সময় মখলিসুর রহমান কামরান ও ইলিয়াসুর রহমান ৫ প্যাকেট খাবার নিয়ে উপাচার্যের সাথে দেখা করতে চাইলে শিক্ষার্থীরা তার অনুমতি দেননি। উপাচার্যের বাসভবনে না যেতে শিক্ষার্থীরা অনুরোধ জানান। পরে উপাচার্যের জন্য নিয়ে আসা খাবারও ফিরিয়ে নিতে হয়।

ফেরার পথে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমানের কাছে জানতে চাইলে সাংবাদিকদের বলেন, 'যারা আন্দোলন করছে তাদের জন্য খাবার নিয়ে এসেছিলাম। তবে তারা গ্রহণ করেননি।

তারা অনুরোধ করে বলেন, সাবেক এবং বর্তমান শিক্ষার্থী ছাড়া কারো কোন কিছু গ্রহণ করতে পারছি না।'এ সময় এক প্রশ্নের জবাবে শিক্ষার্থীদের উপর গুলিবর্ষণের ঘটনায় নিন্দা জানান।

অপরদিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনশনকারী ১৫ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন৷ এছাড়াও নতুন করে গতকাল শনিবার থেকে গণঅনশনে যুক্ত হয়েছেন আরও ৫ জন। তবে শুরুতে অনশনে যুক্ত হওয়াদের মধ্যে একজন বাবার অসুস্থতাজনিত কারণে চলে গেলেও বর্তমানে অনশনে আছেন ২৮ জন।

এদিকে গতকাল সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে বিচ্ছিন্ন করা হয় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ। এতে বিচ্ছিন্ন হয়ে যায় ইন্টারনেট সেবাও। সেই সাথে মানব দেয়াল তৈরি করে বন্ধ করে দেওয়া হয় বাসভবনে মূল ফটক। ফলে কার্যত অবরুদ্ধ উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। তবে বিকল্প বিদ্যুতে চলছে উপাচার্যের বাসভবন।

এমতাবস্থায় বিদ্যুৎবিহীন অবস্থায় আছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য। তবে উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ঘটনায় নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। এমনকি সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকেও গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে এর নিন্দা জানানো হয়।

আইনিউজ/জেইউ

ফেসবুক পেইজ