তাহিরপুরে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন: দুই প্রার্থীর ১ লাখ টাকা জরিমানা | Sylhet i News
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০১-২৪ ১৫:৪৩:২০
তাহিরপুরে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন: দুই প্রার্থীর ১ লাখ টাকা জরিমানা

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে দুই ইউনিয়ন পরিষদ সদস্য (মেম্বার) প্রার্থীর কাছ থেকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গতকাল (২৩ জানুয়ারি) রোববার দিবাগত রাতে থানা পুলিশ তাদের আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসার পর উপজেলা নির্বাহী অফিসার তাদের প্রত্যেককে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। ওই দুই ইউপি সদস্য মেম্বার প্রার্থী হলেন, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা গ্রামের ইউপি সদস্য প্রার্থী আলী রেজা ও সাজিনুর মিয়া। পরে রাত ১ টায় জরিমানার অর্থ (টাকা) পরিশোধ করার পর ওই দুই মেম্বার প্রার্থী আলী রেজা ও সাজিনুর মিয়াকে ছেড়ে দেয়া হয়।

থানা পুলিশ সূত্রে জানাযায়, গতকাল রোববার সন্ধ্যা ৭টায় উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা গ্রামের ইউপি সদস্য প্রার্থী আলী রেজা ও সাজিনুর মিয়ার পক্ষের লোকজন আচরণ বিধি লংঘন করে সংঘর্ষে লিপ্ত হয়।

এ সময় সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৭ জন আহত হন। আহতদের রাতেই তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেয়। পরে এই খবর পেয়ে রাতে তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই ইউপি সদস্য প্রার্থী আলী রেজা ও সাজিনুর মিয়াকে আটক করে  তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে  যান। এ সময় তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবীর বলেন,নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করায় তাদের কাছ থেকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আই নিউজ/ জেইউ

ফেসবুক পেইজ