বিভিন্ন স্থানে অভিযান : সিলেট অঞ্চলে ৫ দিনে ২৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ | Sylhet i News
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:২০ পূর্বাহ্ন



নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ২০২২-০৫-১৩ ১৫:৫৩:৪৮
বিভিন্ন স্থানে অভিযান : সিলেট অঞ্চলে ৫ দিনে ২৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

সিলেটে অতিরিক্ত মুনাফার জন্য সয়াবিন তেল মজুদ করে রাখছে অসাধু ব্যবসায়ীরা। গত ৮ মে থেকে পাঁচদিনে ২৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে বলে জানিয়েছে জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গত ৮ মে সিলেট নগরীর কালিঘাট, কাজিরবাজার, লামাবাজার, মদিনা মার্কেট, আখালিয়া ও টুকের বাজারে তেলের ডিলারদের গুদাম ও দোকানে জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান শুরু হয়। এসময় অতিরিক্ত দামে তেল বিক্রির দায়ে সাত প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর ১০ মে নগরীর কালিঘাটে অভিযান চালিয়ে মাহের ব্রাদার্স নামক একটি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৫ হাজার টন এবং ১১ মে নগরের কাজীটুলায় রকামাল ব্রাদার্সের মালিক কামাল আহমেদের বাসা থেকে চার হাজার ৬৯৯ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। সেই সঙ্গে কাজীটুলা থেকে জব্দকৃত সয়াবিন তেল ন্যায্য মূল্যে বিক্রি ও কামাল আহমেদকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মজুতকারী ব্যবসায়ী কামাল আহমেদ ব্যাখ্যা দেন, আমি অতিরিক্ত দামে তেল বিক্রি করিনি। দোকানে জায়গা না হওয়ায় সেগুলো আমার বাসায় রাখি এবং ন্যায্যমূল্যেই বিক্রি করছিলাম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম বলেন, অনেক ব্যবসায়ী মজুত করে বাজারে তেলের সংকট তৈরি করছেন। তারা অতিরিক্ত দামে তেল বিক্রি করছেন এবং অন্য পণ্য না কিনলে তেল বিক্রি করছেন না। অভিযানে আমরা এসব অপরাধের সত্যতা পেয়েছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে ১১ মে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি বাজারে অভিযান চালিয়ে এক হাজার লিটার এবং ১২ মে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় অভিযান চালিয়ে ছয়টি প্রতিষ্ঠান থেকে আট হাজার লিটার তেল জব্দ করা হয় দায়ী মালিককে যথাক্রমে ৩০ হাজার ও এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এনসি

ফেসবুক পেইজ