ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন



মিনহাজ হোসেন,ইতালী :

প্রকাশ ২০২২-০৫-১৬ ২০:৪৮:২১
ইতালির জেনোভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান

ইতালিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের তত্ত্বাবধায়নে জেনোভায় দুই দিন ব্যাপী কনস্যুলেট সেবা প্রদান করা হয়েছে। মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল‌ এম.জে.এইচ জাবেদ এর নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শনি ও রবিবার এ সেবা প্রদান করেন।


কনস্যুলেট সেবা নিতে জেনোভার বিভিন্ন প্রভিন্স থেকে সেবা নিতে ছুটে আসেন অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা। কনস্যুলেট সেবায় উপস্থিতি ছিল চোখে পড়ার মত।‌প্রবাসীরা নতুন পাসপোর্টের আবেদন, পাসপোর্ট নবায়ন, সার্টিফিকেট প্রদানসহ যাবতীয় কনস্যুলেট সেবা গ্রহন করেন। প্রবাসীদের সেবা দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন দূতাবাস কর্মকর্তারা। 


অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদান করায় উপস্থিত সকলের মুখে প্রাণবন্ত হাসি লক্ষ্য করা যায়। সাংবাদিকদের সাক্ষাৎকারে তারা অত্যান্ত আনন্দিত প্রকাশ করেন। তারা মনে করেন বছরে তিন‌ থেকে চার বার কনস্যুলেট সেবা দিলে আশা করা যায় প্রবাসীদের দুর্ভোগ অনেকটা কমে আসবে। প্রবাসীবান্ধব সরকারের কাছে তারা এ দাবি জানান।

মিলান কনস্যুলেট জেনারেলের কনস্যুল জেনারেল এম.জে.এইচ জাবেদ বলেন, এই দুইদিনে আমরা প্রায় এক হাজার মানুষকে সেবা দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আর সময়ের কারণে যাদের সেবা দিতে পারিনি আশা করি আবার খুব শীঘ্রই দেখা হবে।‌ দুদিনে প্রায় সহস্রাধিক প্রবাসীকে বিশেষ পরামর্শ প্রদান করা হয়। 

দুই দিনের কনস্যুলেট সেবা শেষে অত্যন্ত সুন্দর ও সচ্ছ সেবা প্রদানের জন্য ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন এর নেতৃত্বে জেনোভায় বসবাসরত মুজিব আদর্শের সৈনিকরা সহ জেনোভা আওয়ামী লীগ, যুগলীগের নেতৃবৃন্দরা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের অন্যতম নেতা রিপন মাঝি, জেনোভা আওয়ামী লীগের সভাপতি মামুন সরদার, সাধারণ সম্পাদক মিন্টু মোড়ল, সিনিয়র সহ সভাপতি মির্জা গিয়াস মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অন্যতম নেতা মিসবাউর রহমান মিসবা, জেনোভা যুবলীগ সভাপতি মাসুদ রানা হাওলাদার, সাধারণ সম্পাদক মাইন হোসেন মাইন, সাংগঠনিক সম্পাদক সুমন কবির, সদস্য শাহজাহান, প্রধান উপদেষ্টা বশির তালুকদার সহআরো অনেকেই।



আই নিউজ / এপি

ফেসবুক পেইজ