উবার সার্ভিসে এবার বৈদ্যুতিক গাড়ি ও ড্রোন ডেলিভারি! | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০৫-১৮ ১৯:১৪:১২
উবার সার্ভিসে এবার বৈদ্যুতিক গাড়ি ও ড্রোন ডেলিভারি!


স্মার্টফোনের অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবার নেটওয়ার্ক উবার গতকাল সোমবার তাদের আরো কয়েকটি নতুন সেবার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ড্রোন ডেলিভারি, বৈদ্যুতিক গাড়ির রাইড বেছে নেওয়ার অপশন ছিল উল্লেখযোগ্য। এই খবর দিয়েছে ম্যাশেবলডটকম।

খবরে অবশ্য বলা হয়, এখনই সব স্থানের জন্য সুবিধাগুলো চালু হচ্ছে না। প্রাথমিকভাবে লস এঞ্জেলেস, সান ফ্রান্সিসকো, সান দিয়েগো ও দুবাইতে বৈদ্যুতিক রাইড অপশনটি চালু হচ্ছে। শিগগিরই নতুন আরো কয়েকটি শহরে অপশনটি চালু হবে। রাইডাররা যেভাবে বড় গাড়ি (উবার এক্সএল) বা পোষা প্রাণীর সাথে ভ্রমণের (উবার পেট) অপশন বেছে নিতে পারেন, তেমনিভাবে নতুন সুবিধার মাধ্যমে বৈদ্যুতিক গাড়ির রাইডও বেছে নেওয়া যাবে।

এক বিজ্ঞপ্তিতে উবার জানায়, আসলে বৈদ্যুতিক গাড়িতে ভ্রমণ করা একটি বোতামে ট্যাপ করা এবং টেসলা বা পোলেস্টারে রাইডের অনুরোধ করার মতোই সহজ।

একই দিনে উবার স্বায়ত্তশাসিত বা মনুষ্যহীন ডেলিভারির ঘোষণা দিয়েছে। তবে এটি সব জায়গায় কার্যকর করতে আরো সময় লাগতে পারে। উবারের ঘোষণায় বলা হয়েছে, এটি আপাতত লস অ্যাঞ্জেলস ওয়ানে দুটি পৃথক স্বায়ত্তশাসিত ডেলিভারি পরিষেবা চালু করবে। এর একটি হচ্ছে সার্ভ রোবোটিক্স থেকে ফুটপাথ রোবট ব্যবহার করে স্বল্প-পরিসরের ডেলিভারি এবং দ্বিতীয়টি হচ্ছে বৈদ্যুতিক স্বায়ত্তশাসিত গাড়ি ব্যবহার করে অন্যান্য ডেলিভারি ব্যবস্থা। তবে এ ধরনের স্বায়ত্তশাসিত গাড়িতে আপাতত যাত্রী পরিবহণ করা হবে না।

এক বিজ্ঞপ্তিতে উবার জানায়, আপনি শুধু আপনার জিমেইল অ্যাকাউন্টটি সংযুক্ত করুন। আপনার জন্য একটি চাপমুক্ত ভ্রমণ নিশ্চিত করতে আমরা হোটেল, ফ্লাইট ও রেস্তোরাঁর রিজার্ভেশনগুলোকে এক জায়গায় সংগঠিত করে বাকি কাজগুলো সেরে রাখব। ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য আপনাকে কখনোই কোনো চিন্তা করতে হবে না।



আই নিউজ / তমা

ফেসবুক পেইজ