ফেসবুকে ছবি পোস্ট দিলে ঝড়ের গতিতে পাবেন লাইক-কমেন্টস | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০৬-০৮ ০৯:৫৫:৩৭
ফেসবুকে ছবি পোস্ট দিলে ঝড়ের গতিতে পাবেন লাইক-কমেন্টস




হালের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি বা লেখা পোস্ট করে লাইক, কমেন্টস সবাই আশা করে। কিন্তু সবাই আশানুরূপ লাইক, কমেন্টস পান না। অনেক সময় দেখা যায় ফেসবুক ফ্রেন্ড ৫০০০ হাজার, অথচ লাইক পড়েছে ৫০টা। কী কারণে এমন হয়? জানতে চান অনেকেই।

কারণটা হয়তো অনেকের অজানা, ফেসবুকে পোস্ট করার ক্ষেত্রে বেশ কিছু বিষয় নজরে রাখলেই এই সমস্যা সমাধান করা সম্ভব। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো সময়। অর্থাৎ কোন সময় ফেসবুকে পোস্ট করছেন সেই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।


যখন ইচ্ছা পোস্ট করলেই কিন্ত ফেসবুকে সমান এনগেজমেন্ট পাওয়া সম্ভব নয়। কারণ সব সময় ফেসবুকের ট্র্যাফিক সমান থাকে না। এমনকী রোজ দিন তা সমান থাকে না। সে কারণে নির্দিষ্ট দিনে এবং নির্দিষ্ট সময়ে কনটেন্ট আপলোড করা উচিত।


কখন কন্টেন্ট আপলোড করবেন?


এ নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে স্প্রাউট সোশ্যাল নামের একটি প্রতিষ্ঠান। তারা নিজেদের ওয়েবসাইটে এই রিপোর্ট প্রকাশ করেছে। সেই রিপোর্ট অনুযায়ী, বিগত বছরগুলোতে দেখা গেছে, সকালের কিছু পরেই যদি ফেসবুকে পোস্ট করা হয় তাহলে সেক্ষেত্রে সব থেকে বেশি এনগেজমেন্ট পাওয়ার সম্ভাবনা থাকত। কিন্তু চলতি বছর থেকে পরিস্থিতি বেশ কিছুটা পরিবর্তন হয়েছে।


ওই প্রতিবেদন অনুযায়ী বর্তমানে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত খুব সকালে কন্টেন্ট পোস্ট করলে সব থেকে বেশি এনগেজমেন্ট পাওয়ার সম্ভাবনা থাকে। এবং বেশি সংখ্যক মানুষ সেই কন্টেন্ট দেখেন।


সঠিক সময়


সোমবার থেকে শুক্রবার বেলা ৩টা থেকে এনগেজমেন্ট ভালো পাওয়ার সম্ভবনা থাকে। অন্যদিকে মঙ্গলবার সকাল ১০টা থেকে ভালো এনগেজমেন্ট পাওয়া যেতে পারে।


ফেসবুক পোস্ট কোন দিন করলে সব থেকে বেশি সুবিধা পাওয়া যেতে পারে? এক্ষেত্রে মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত পোস্ট করা যেতে পারে।


কোনদিন পোস্ট করলে এনগেজমেন্ট সব থেকে কম আসে? ওই রিপোর্ট অনুযায়ী শনিবার ফেসবুকে কন্টেন্ট আপলোড করা উচিত নয়।



আই নিউজ / এপি

ফেসবুক পেইজ