আদমজী ইপিজেডে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০৬-১৭ ০৮:২৯:১৮
আদমজী ইপিজেডে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন পাওয়ার প্ল্যান্টে পাইলিংয়ের কাজ চলার সময় গ্যাস লাইন ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটেনি। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। কোনো গণমাধ্যমকর্মীকে আদমজী ইপিজেডে প্রবেশ করতে দিচ্ছে না বেপজা কর্তৃপক্ষ।

ফায়ার সার্ভিসের সূত্রে জানা যায়, ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বেলা ১২টার আগে আগুনের তীব্রতা ও গ্যাসের সরবরাহ চলমান থাকায় কাছে যেতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। ১২টার দিকে গ্যাস লাইনের গ্যাস সরবরাহ কমিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

বেপজার জিএম আহসান কবির জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে আমরা ইপিজেডের সব শ্রমিকদের নিরাপদে বের করে নিয়ে এসেছি। আগুন নিয়ন্ত্রণ না আসা পর্যন্ত বিস্তারিত জানানো যাচ্ছে না।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন কোনো ফ্যাক্টরিতে নয় গ্যাস লাইন ফেটে লেগেছে। এটি একটি নির্মাণাধীন পাওয়ার প্ল্যান্ট। আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনের ৫টি ইউনিট ইতিমধ্যে আগুন নেভাতে কাজ করছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের তীব্রতা অনেক বেশি। তাই গ্যাস লাইনের চাপ কমিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

আইনিউজ/এসএম

ফেসবুক পেইজ