সহস্রাধিক বন্যার্ত মানুষের মাঝে বাসদের খাদ্য সামগ্রী বিতরণ | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন



আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০২২-০৬-২২ ১৬:০৬:৪৮
সহস্রাধিক বন্যার্ত মানুষের মাঝে বাসদের খাদ্য সামগ্রী বিতরণ

ভয়াবহ বন্যা কবলিত সিলেট সদর উপজেলার বিভিন্ন গ্রামে বাসদের উদ্যোগে সহস্রাধিক মানুষকে রান্না করা খিচুড়ী এবং শতাধিক পরিবারে চাল-ডাল-আলু-পেঁয়াজ-ছিড়াসহ প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (২২ জুন) বাসদের উদ্যোগে টানা ৬ষ্ট দিনের মতো বানভাসি মানুষদের এই খাদ্য সহায়তা করা হয়।  

সকাল সাড়ে ১১ টায় টুকের বাজার ও খাদিম চাতল গ্রামে আশ্রয় কেন্দ্র থেকে বাড়িতে ফেরা শতাধিক পরিবারে চাল-ডাল-আলু-পেঁয়াজ-ছিড়াসহ প্রয়োজনীয় জিনিসপত্র প্যাকেট করে বিতরণ করা হয়।

দুপুর থেকে সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম সরিষাকান্দি, শান্তিপুর, ইসলামপুর গ্রামের সহস্রাধিক  বানভাসি মানুষদের জন্য বাসদের উদ্যোগে রান্না করা খাবার বিতরণ করা হয়।  

খাদ্য বিতরণকালে বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর বলেন,  আমাদের সংগঠনের পক্ষ থেকে সামর্থ্য অনুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো চেষ্টা করছি। কিন্তু রাষ্ট্রীয় উদ্যোগ ও স্থানীয় প্রশাসনের ভুমিকা যাথাযথ নয়।

তিনি বলেন, আপনারা সবাই এই প্রকৃতিক দুর্যোগ মোকাবেলায় ভূমিকা রাখবেন প্রত্যাশা করছি। বাসদের মাধ্যমে আপনাদের ত্রাণ দিতে চাইলে যোগাযোগ করতে পারেন।

আবু জাফর বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন এর জন্য অবিলম্বে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

বাসদ নেতা প্রণব জ্যোতি পাল বলেন, মানুষ বন্যা কারণে অমানবিক কষ্টের মধ্যে অভুক্ত অবস্থা আছে। পানি কিছুটা কমার কারণে মানুষ ঘরে ফিরতে চাইছে। কিন্তু ঘরের অবস্থা বন্যার পানি ও ঢেউ এর কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে যার কারণে মেরামত না করে ঘরে উঠতে পারছেন না তারা।

প্রণব দাবি করেন রাষ্ট্রীয় অপচয়, দুর্নীতি, লুটপাট বন্ধ করে বন্যার্তদের পুর্নবাসন করা জরুরি।  প্রণব জ্যোতি পাল জানান, বাসদের ত্রাণ কার্যক্রম অব্যহত থাকবে, আগামীকালও সহস্রাধিক মানুষকে রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণ করা হবে। পাশাপাশি চাল,ডাল,তেল, আলু,পেঁয়াজ, মুড়ি,ছিড়াসহ প্রয়োজনীয় সামগ্রী প্যাকেট করে বিতরণ করা হবে।  

তিনি বলেন, যারা বিভিন্ন ভাবে আমাদের খাদ্য বিতরণ কার্যক্রমে সহযোগিতা করছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।  

খাদ্য বিতরণ কালে উপস্থিত ছিলেন চালক সংগ্রাম পরিষদের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মন্জু আহমদ, কৃষক ফ্রন্টের সাধারণ সম্পাদক রুমন বিশ্বাস, শ্রমিক নেতা মিন্টু যাদব, সেলিম আহমদ, সুজন মিয়া, ছাত্র ফ্রন্টের মৌলভীবাজার সভাপতি বিশ্বজিৎ নন্দী, রাজীব সূত্রধর,  প্রীতম দাশ প্রমুখ। উল্লেখ্য, বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেটের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গত ১৭ জুন থেকে রান্না করা খিচুড়ী ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।


আইনিউজ/জেইউ

ফেসবুক পেইজ