জকিগঞ্জে বন্যায় ভেসেগেছে কবরস্থান, দাফন অন্য গ্রামে | Sylhet i News
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন



নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ২০২২-০৬-২৩ ০৭:১০:৫০
জকিগঞ্জে বন্যায় ভেসেগেছে কবরস্থান, দাফন অন্য গ্রামে

উপজেলার মানিকপুর ইউনিয়নের মোহাম্মদপুরের মৃত আতেক মিয়ার ছেলে লোকমান মিয়া। পেশায় ছিলেন একজন ক্ষুদ্র কাঁচামাল ব্যবসায়ী। জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারে সবজি বিক্রি করতেন তিনি।

গত মঙ্গলবার সকাল ১১টায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। শেষ ঠিকানা পারিবারিক কবরস্থানে হওয়ার কথা থাকলেও ঠাঁই হয়েছে অন্য গ্রামে।

জানা যায়, জকিগঞ্জ ভয়াবহ বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে। বন্যার কবলে লোকমান মিয়ার পারিবারিক কবরস্থান পানির নিচে থাকায় সেখানে দাফন করা যায় নি তাঁর মরদেহ। নিজ গ্রাম মোহাম্মদপুর মসজিদ মাঠে প্রথম জানাযা শেষে নৌকায় করে লাশ নিয়ে যাওয়া হয় কসকনকপুর ইউনিয়নের হাতিডহর গ্রামে। সেখানে দ্বিতীয় জানাযা শেষে দাফন করা হয় তার মরদেহ।

বন্যায় করুণ পরিনতি সৃষ্টি হয়েছে উপজেলাজুড়ে। লোকমান মিয়ার হৃদয় বিদারক দাফন নাড়া দিয়েছে উপজেলারবাসীর হৃদয়ে।

এদিকে ক্ষুদ্র কাঁচামাল ব্যবসায়ী লোকমান মিয়া দীর্ঘদিন থেকে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত থাকায় হারিয়েছেন অনেক সহায় সম্বল। জীবদ্দশায় চিকিৎসার ব্যয় মেটাতে শেষ আশ্রয়স্থল বসত ভিটেও বিক্রি করতে হয়েছে তাকে। এখন আশ্রয় হারিয়ে বিপাকে রয়েছেন তার স্ত্রী ও ৩ সন্তান। অসহায় এ পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে উপজেলা প্রশাসনসহ সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।

আইনিউজ/এসএম

ফেসবুক পেইজ