বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন



Repoter Image

তাহিরপুর প্রতিনিধি

প্রকাশ ২৭/০৮/২০২২ ১১:০৫:৩৪

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার মো.আব্দুল হান্নান (৬০) এর বিরুদ্ধে বিভিন্ন দূর্নীতি উল্লেখ করে জেলা ইসলামিক ফাউন্ডেশনে লিখিতভাবে অভিযোগ করেছেন, উপজেলার (উত্তর) বড়দল ইউনিয়নের চরগাঁও গ্রামের রেজাউল করিম। কেয়ারটেকার আব্দুল হান্নান একই উপজেলার বাদাঘাট ইউনিয়নের (ননাই) গ্রামের মৃত লাল মাহ্মুদ মাস্টারের ছেলে।

লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, আব্দুল হান্নান উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে। তিনি দায়িত্বপালন করতে গিয়ে বিভিন্ন কেন্দ্রের শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ‘যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে অযোগ্য প্রার্থীকে’ নির্বাচিত করে ফাউন্ডেশনে  চাকুরি দিয়ে থাকেন।

এমনকি হান্নানের বিরুদ্ধে কোন কিছু বলতে গেলে ফাউন্ডেশনে কর্মরতদের চাকুরি শেষ করে দিবেন বলে হুমকি দিয়ে থাকেন তিনি।‘হান্নান তার নিজ গ্রামের বাড়ির একটি প্রাক প্রাথামিকে (জাল) সার্টিফিকেট দিয়ে তার স্ত্রীকে দূর্নীতির মাধ্যমে নিয়োগ দিয়ে দীর্ঘ দিন ধরে বেতন-ভাতা ভোগ করে আসছেন।’      

অভিযোগ পত্রে আরো উল্লেখ করা হয় উপজেলা মডেল কেয়ারটেকারটি আব্দুল হান্নানের বাড়ি থেকে দুরুত্ব প্রায় ১৪ কি.মি. দুরে অবস্থিত কিন্তু নিয়োগে উল্লেখিত শর্ত উপেক্ষা না করে যোগ্য প্রার্থী থাকা সত্বেও দূর্নীতির মাধ্যমে কেয়ারটেকারের দায়িত্ব নিয়েছেন তিনি। এমনকি ‘কেয়ারটেকার’ আব্দুল হান্নান নিজ গ্রামের (ননাই) মাদ্রাসায় মুহ্তামিমের দায়িত্বও পালন করছেন তবে প্রশ্ন থেকে যায় একজন লোক দুটি প্রতিষ্টানের দায়িত্ব পালন  করতে পারেন কি ?

উপজেলা মডেল কেয়ারটেকার মো. আব্দুল হান্নান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একটি মাদ্রাসায় মুহ্তামিম হিসেবে দায়িত্ব পালন করছি এর পাশাপাশি উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার হিসেবে দায়িত্ব রয়েছি এই বিষয়টি জেলা ঊধর্বতন কর্মকর্তাগণ অবগত আছেন।’

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোশারফ হোসেন লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা প্রাথমিক ভাবে জেনেছি উপজেলা মডেল কেয়ারটেকারটি আব্দুল হান্নানের বাড়ি থেকে দুরুত্ব প্রায় ১৪ কি.মি. দুরে এখানে নিয়োগ প্রক্রিয়াটি নিয়ম বর্হিভূত হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ