বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১৫/০৯/২০২২ ১২:৩১:৩২

২৪ বছর বয়সী এলএলবি গ্রাজুয়েট, মডেল এবং সমাজসেবী তাওহিদা তাসনিম তিফা নির্বাচিত হন মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২২। তিফা বাংলাদেশের প্রতিনিধি হয়ে আরো ৬০ টি দেশের সাথে অক্টোবরে ইন্দোনেশিয়াতে মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল ২০২২ এর চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবেন। 


তিফা এর আগে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ প্রতিযোগিতায় পঞ্চম স্থান এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ - সেরা দশে ছিলেন।  ২০২২ সালে নির্বাচিত হন আনফরগেটেবেল বিউটি অফ বাংলাদেশ ২০২২  এবং অংশ নেন ওয়ার্ল্ডস আনফরগেটেবেল বিউটি ২০২২ নামক একটি ফটো প্রতিযোগিতায় আরো ৬৪টি দেশের সাথে।  এই প্রতিযোগিতায় সে মিস স্পিরিট উপাধি পান।



তিফা জানান সে ভবিষ্যতে কাউন্সিলর হিসেবে সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করতে চান।  তিফা আরো জানান প্যাজেণ্ট এ অংশগ্রহনের মাধ্যমে তিনি পাচ্ছেন পরিচিতি,  এবং আরো বড় করে সমাজসেবামূক কাজ করার অনুপ্রেরণা।  এই বছরের শুরুতে ইতিমধ্যেই সে " প্রজেক্ট নুরজাহান " নামক একটি শিশু পুষ্টি বিষয়ক  কাজে নেতৃত্ব দেন গাজীপুর এলাকায়। নিয়মিত  কাজ করছেন গাজীপুর রেলওয়ে এলাকার শিশুদের নিয়ে।



তিফা আরো জানান, ‘আমি বাংলাদেশ থেকে আমার সেরা দিয়ে উপস্থাপন করতে চাই। আমার কাছে এই উপস্থাপন কোন ইন্টারন্যাশনাল খেলায় বাংলাদেশ এর হয়ে খেলার মতোই সম্মানের।  অথচ দুঃখের বিষয় হলো বাংলাদেশে মানুষ এখনো প্যাজেণ্ট বলতে বোঝেন কেবল মিডিয়াতে কাজ করা। একটা ইন্টারন্যাশনাল টাইটেল  জিতে সেই পরিচিতি ব্যবহার করে মেয়েরা যে হচ্ছেন রাজনীতিবিদ, বিজনেসওমেন, ফিলানথ্রপিস্ট, ডিপ্লোম্যাট সে খবর আমরা কেউ রাখিনা! ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায়  যাবার আগেও আমরা অন্যান্য দেশের মতো পাইনা তেমন স্পনসর। ভারত,  ফিলিপিন্স,  সাউথ আফ্রিকার মতো দেশে বড় বড় ডিজাইনাররা এগিয়ে আসেন প্যাজেণ্ট এর মাধ্যমে দেশীয় পণ্য বিশ্বমঞ্চে তুলে ধরতে।  অথচ দুঃখের বিষয় বাংলাদেশে প্যাজেণ্ট এর এইসকল দিক আমরা বিবেচনা করিনা।  হাসি তামাশা করে ট্রলিং করেই উড়িয়ে দেই!  আশা করি  একদিন এই অবস্থার উন্নতি হবে,  আমাদের দেশীয় ডিজাইনাররা আরো এগিয়ে আসবে,  সাথে দেশের মানুষরাও বুঝবেন প্যাজেন্ট এ অংশগ্রহনের গুরুত্ব! যাইহোক, আপাত সবার কাছে দোয়াপ্রার্থী যাতে এই লিমিটেশন নিয়েও ভালো কিছু করে দেখাতে পারি।’



সিলেট আই নিউজ / একে

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ