শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২০/১১/২০২২ ০৯:৪৮:১৬
ভবতোষ চৌধুরী

ভবতোষ চৌধুরী প্রচার বিমুখ থেকে আমৃত্যু কাজ করে গেছেন মানবতার। সাম্যবাদের গান গেয়ে নিরলসভাবে গণজাগরণ আর সমাজ সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন তিনি। তাঁর রেখে যাওয়া কর্মের সিঁড়ি বেয়ে কাজ করে যেতে পারলেই রক্তের দামে কেনা বাংলাদেশ সত্যিকারের বাসযোগ্য হয়ে উঠবে।

রবিবার (২০ নভেম্বর) শিল্পী ও সংগ্রামী কমরেড ভবতোষ চৌধুরীর ১১ তম প্রয়াণ দিবসে বক্তারা এমন কথা বলেন। জিন্দাবাজারস্থ কাজী নজরুল একাডেমিতে ‘ভবতোষ চৌধুরী স্মৃতি পরিষদ’ আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি এনায়েত হাসান মানিক। ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের আহবায়ক মনীষা ওয়াহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির বিভাগীয় সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন সুমন, জেলা সিবিপির সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বিশিষ্ট সংস্কৃত জন এনামুল মুনীর ও ভবতোষ চৌধুরীর সহধর্মীনি লাকি চৌধুরী।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কমরেড সুকান্ত ভট্টাচার্য মনি, উদীচী সিলেট জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক ডা. অভিজিত দাস জয়, সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দেবব্রত রায় দিপন, প্রগতি লেখক সংঘের সহ-সভাপতি মাধব রায়, বাসদ সিলেট জেলা সমন্বয়ক কমরেড আবু জাফর, প্রণব পাল, উদীচী সিলেট জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক রতন দেব,সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী, চারণ শিল্পী গোষ্ঠীর নাজিকুল রানা,উদীচীর সাধারণ সম্পাদক দেবব্রত পাল মিন্টু,সাংবাদিক সজল ঘোষ ও বিপাশা চৌধুরী বৃষ্টি। 

স্মরণ সভায় বক্তারা বলেন, দেশের পরিস্থিত আজ জটিল থেকে জটিলতর হচ্ছে। দেশের সঙ্কটকালীন দু:সময়ে ভবতোষ চৌধুরীর মতো গণসঙ্গীতে ঝড় তোলা থেমে গেছে। বক্তারা বলেন, ভবতোষ চৌধুরীর মতো নতুন প্রজন্মের শিল্পীদের নিয়ে গণসঙ্গীত কর্মশালা এবং গণসঙ্গীতকে সর্বত্র ছড়িয়ে দেওয়ার উপর গুরুত্বারোপ করেন।

সভায় প্রয়াত এই শিল্পী ও সংগ্রামী মানুষের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।


সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ