শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ০২/০২/২০২৩ ০৯:৪৮:৫০
জয়ী প্রার্থীরা। ছবি: সংগৃহীত


ছয়টি আসনের উপ-নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। ওই সব আসনে বেসরকারি ফলাফলে ৩ টিতে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী আর বাকি ৩ টি আসনের একটিতে জাতীয় পার্টি, একটিতে জাসদ এবং একটিতে স্বাতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।


৬টি আসন হলো- ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ), বগুড়া-৬ (সদর), বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম), চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর), চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট)  এবং ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল)।


কে কত ব্যবধানে জয়ী হলেন-  

আলোচিত আসন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) এর উপ-নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। রাতে প্রাপ্ত ফলাফলে জানা গেছে স্বতন্ত্রপ্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া কলারছড়ি প্রতীক নিয়ে ফের নির্বাচিত হয়েছেন।


তিনি পেয়েছেন ৪৪ হাজার ৮১৭ ভোট এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী (লাঙ্গল) পেয়েছেন ৯ হাজার ৫৮০ ভোট।


আর রাজশাহীর বিভাগের বগুড়া সদর-৬ আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের (নৌকা) রাগেবুল আহসান রিপু ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আব্দুল মান্নান স্বতন্ত্র (ট্রাক) পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট। 


বগুড়া-৪ (কাহালু-নন্দিগ্রাম) আসনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন (মশাল) ২০ হাজার ৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম (হিরো আলম) পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। 


রংপুর বিভাগের ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী  লাঙ্গল প্রতীকের হাফিজ উদ্দিন আহম্মেদ। তিনি  পেয়েছেন ৮৪ হাজার ৪৭ ভোট, তাঁর নিকটতম স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় পেয়েছেন ৫০ হাজার ৩০৯ ভোট। 


রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আব্দুল ওদুদ।  তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের (আপেল) চেয়ে তিন হাজার ৬৫৮ ভোট বেশি পেয়ে তিনি এমপি নির্বাচিত হয়েছে। আব্দুল ওদুদ পেয়েছেন ৫৯ হাজার ৬৩৮ ভোট আর স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট। 

আর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সর্বশেষ ফলাফল অনুযায়ী বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের জিয়াউর রহমান। তিনি পেয়েছেন ৯৪ হাজার ৯২৮ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫ হাজার ৩৯৯ ভোট।


সিলেট আই নিউজ / একে

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ