শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১৮/০৩/২০২৩ ১০:২৮:৫৭
নিউজ ছবি

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ই মার্চ) বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের মহান স্থপতি, স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। আয়োজনের মধ্যে ছিল প্রত্যুষে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন, কলেজ ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং হাসপাতালের শিশু বিভাগে ভর্তিকৃত রোগীদের মাঝে উন্নত খাবার বিতরণ।

দিনের শুরুতেই জাতীয় ও কলেজ পতাকা উত্তোলণ করা হয়। এরপর সকাল সাড়ে ১০ টায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন। হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আরমান আহমেদ শিপলু এর সঞ্চালনায় বাংলাদেশ সৃষ্টির ক্ষেত্রে জাতির জনকের অসামান্য অবদান সমুহ তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন। তিনি আরও বলেন যে, জাতির জনকের সুযোগ্যা কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের অধ্যক্ষ ড. আয়েশা বেগম সহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সকাল ১০টা ৪৫ মিনিটে সন্ধানী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের উদ্যোগে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন। পরে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তিকৃত রোগীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন। অনুষ্ঠানে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক নুরুল কাইয়ুম মোহাম্মাদ মুসাল্লিন, ডেন্টাল সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ শফিকুল আলম তালুকদান, অর্থোপেডিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সুমন মল্লিক, কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মুইজ উদ্দিন আহমেদ চৌধুরী ও হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আশরাফ আহমেদ সহ বিভিন্ন স্তরের শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল রং-বেরঙের ফেস্টুন দিয়ে সু-সজ্জ্বিত করা হয়েছে।


সিলেট আই নিউজ / একে

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ