বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২৩/০৫/২০২৩ ০৬:৩৭:১৩
জুতা কেনার টাকা নেই, দরিদ্র মায়ের শিশুসন্তানদের পলিথিন পরা ছবি ভাইরাল

দরিদ্র এক নারীর শিশুসন্তানদের পায়ে পলিথিন পরা একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই নারীর নাম রুক্মিণী। ভারতের মধ্যপ্রদেশের সিউপুরের রাস্তায় তিন সন্তানকে নিয়ে হাঁটছিলেন তিনি। এ সময় এক সাংবাদিক তাদের ছবিটি তুলেন। 

ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর ভাইরাল হয়ে যায়। অনেকেই সাহায্যের জন্য আগ্রহ প্রকাশ করেন। তবে কুরেশি নামে ওই সাংবাদিক নিজেই রুক্মিণী এবং তার সন্তানদের জন্য জুতা কেনার ব্যবস্থা করেন।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, খাঁ খাঁ রোদে রাস্তা দিয়ে তিন সন্তানকে নিয়ে হাঁটছিলেন ওই মা। কোলে এক বছর বয়সি কন্যাসন্তান। আর দুই সন্তান হাঁটছিল। পায়ে তাদের পলিথিন মোড়ানো। এ দৃশ্য দেখেন সাংবাদিক কুরেশি। সঙ্গে সঙ্গে তিনি ক্যামেরাবন্দি করেন। 

রুক্মিণী জানান, তার স্বামী যক্ষ্মায় আক্রান্ত। ফলে সংসারের বোঝা তাকেই টানতে হয়। যখন যে কাজ পান, সেটাই করেন। ছোট ছোট তিন সন্তানকে দেখার কেউ নেই। তাই তাদের সঙ্গে নিয়েই কাজের খোঁজে বের হন প্রতিদিন।

এদিকে সাংবাদিকের তোলা এ ছবি প্রশাসন এবং রাজ্যের নারী ও শিশু উন্নয়ন দপ্তরের কাছে পৌঁছায়। শিউপুরের জেলা প্রশাসক শিবম বর্মা জানান, ওই পরিবার যাতে সব রকম সরকারি সুযোগ-সুবিধা পায়, তার ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ