শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ২৪/০৫/২০২৩ ০৬:২৬:৫২
জৈন্তাপুরে মাদক পরিহার ও নিরাপদ মাতৃত্ব বিষয়ক সভা

জৈন্তাপুরে দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ ও বিছনাটেক কমিউনিটি ক্লিনিকে স্থানীয় জনগণের মধ্যে ধুমপান, মদ্যপান পরিহার এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ক জনসচেতনতা মুলক কমিউনিটি এ্যাওয়ারনেস সেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ মে বুধবার সকালে পৃথক ভাবে কমিউনিটি ক্লিনিক দ্বয়ে এসব সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক করুনা কান্ত দেব।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন,স্বাস্থ্য শিক্ষা ব্যুরো অপারেশনাল প্লানের আওতায় থার্ড আই কমিউনিকেশন মাঠ পর্যায়ে এই প্রোগ্রাম বাস্তবায়ন করে যাচ্ছে। তৃণমুল পর্যায়ে ধুমপান পরিহার, নিরাপদ মাতৃত্ব ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জনগন-কে সচেতন করার লক্ষে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

জনসচেতনতা মুলক সভায় কমিউনিটি ক্লিনিকের গ্রুপ সার্পেট টিমের সদস্যবৃন্দ,মিডিয়াকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। অনুষ্ঠানে বিভিন্ন ধরনের লিফলেট ও ফ্লিপচাট ব্যবহার করে ধুমপান ও মদ্যপানের ক্ষতিকর দিক,পরিহারের উপায় এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে করনীয় বিশেষ করে প্রসব পূর্ব, প্রসবকালীন পরবর্তি সময়ে মা ও নবজাতক সন্তানের জীবন সু-রক্ষায় করনীয়,প্রাতিষ্ঠানিক প্রসবের গুরত্ব বিষয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হয়েছে।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ