বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন



Repoter Image

নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ২৫/০৫/২০২৩ ০২:০৭:৫৯
সিসিক নির্বাচনে ইভিএম নিয়ে কোনো শঙ্কা দেখছি না: আনোয়ারুজ্জামান

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ইভিএম নিয়ে কোনো শঙ্কা দেখছি না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, যারা ভোট চায় না, সুষ্ঠু নির্বাচন চায় না, তারাই ইভিএম নিয়ে মানুষের মনে শঙ্কা সৃষ্টি করছে।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টার দিকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মেয়র পদপ্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মনোনয়ন বৈধ ঘোষণার পর গণ্যমাধ্যমে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে তিনি বলেন, এখন যারা প্রার্থী আছেন তারা সবাই শক্তিশালী। নির্বাচনে যারা আসেননি তাদের নিয়ে আলোচনারও কিছু নেই।

অভিযোগের প্রশ্নে তিনি বলেন, আমার অভিযোগ করার মতো কিছু নেই। আমি কারও বিরুদ্ধে বক্তব্য দেইনি। অভিযোগ করার মতো কিছু হলে সাংবাদিকরা খুঁটিয়ে খুঁটিয়ে দেখবেন। আর যদি আমাদের পক্ষ থেকে কোনো ভুল থাকে তাহলে আমি ক্ষমাপ্রার্থী।

গত বুধবার (২৪ মে) সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় সরকার দলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতমূলক আচরণ করেছেন বলে অভিযোগ করেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম বাবুল।

মনোনয়নপত্র দাখিলে কয়েকশ’ নেতাকর্মীর শোডাউনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন এমন অভিযোগ প্রসঙ্গে আনোয়ারুজ্জামান বলেন, মনোনয়নপত্র জমা দিতে আমাদের পরিচালনা কমিটির পাঁচজন নির্বাচন অফিসে গিয়েছিলাম। এখানে সাংবাদিকরা ছিলেন। অনেক কাউন্সিলর ও অনেক মানুষ প্রবেশ করেছেন। কিছু লোক সেখানে গেছেন এটাও সত্য। তবে সবাই আমাদের লোক না। সবাই একসঙ্গে ঢুকে গেছেন।

এদিকে বাছাইকালে সিটি করপোরেশন নির্বাচনে পাঁচ স্বতন্ত্র মেয়রপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফয়সল কাদের।

মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা) ছাড়াও মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা), মো. জহিরুল আলম (জাকের পার্টি), মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র) ও মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র)।

মনোনয়ন বাতিল হওয়া মেয়রপ্রার্থীরা সবাই স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন- সামছুন নুর তালুকদার, মোহাম্মদ আব্দুল মান্নান খান, মাওলানা জাহিদ উদ্দিন, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

সিলেট সিটি করপেরেশনে চূড়ান্ত ভোটার তালিকায় বর্ধিত ১৫টি ওয়ার্ডসহ মোট ৪২টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৮৫৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ ও নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন। আর হিজড়া ভোটার হয়েছেন ছয়জন।

আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এসব ভোটাররা ১৯০টি কেন্দ্রে ১ হাজার ৩৬৭টি স্থায়ী ও ৯৫টি অস্থায়ী কক্ষে ভোট দেবেন।  

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ