বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ২৫/০৫/২০২৩ ০৭:২১:১৬
আমেরিকা তো আমাদের শাস্তি দিতে পারবে না: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের কোনো মুখোমুখি বিবাদ নেই। তাদের কাজ তারা করবে, আমরা আমাদের মতো কাজ করে যাব। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কেউ বাধা দিলে আমেরিকা কেন, আমরাই দেশের প্রচলিত আইনে তাকে শাস্তি দেব। আমেরিকা তো আমাদের শাস্তি দিতে পারবে না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শান্তিগঞ্জ উপজেলার এফআইভিডিবির সভাকক্ষে সুনামগঞ্জের হাওর এলাকার সমন্বিত পানিসম্পদ ব্যবস্থাপনার নিমিত্ত সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের ওপর মতবিনিময় কর্মশালায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ভিসা দেবে কিনা এটি তাদের বিষয়। তারা যদি আমাদের ভিসা না দেয়, তা হলে আমাদের কী করার আছে? এটা কোনো ভয় বা সংশয়ের বিষয় নয়। প্রত্যেকটা রাষ্ট্রই সার্বভৌম ও তার অবস্থান থেকে স্বাধীন। তাদের নিজ নিজ সংবিধান আছে। বাংলাদেশও স্বাধীন একটা দেশ৷ আমরা আমাদের স্বার্থের কথা বিবেচনায় রেখে কাজ করব।

তিনি বলেন, দেশ আইন ও সংবিধানের নিয়মে চলে, নির্বাচনকে বাধাগ্রস্ত করা এটা গণতন্ত্রের কাজ নয়। সুনামগঞ্জের মানুষ দীর্ঘদিন অবহেলিত ছিল। বর্তমানে শেখ হাসিনার সরকার সুনামগঞ্জে হাওড়পাড়ের মানুষের জীবন যাত্রার মান উন্নত করেছে। আগামী দিনেও শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নকাজ চলমান থাকবে। আসন্ন নির্বাচনেও উন্নয়নকাজ থেমে থাকবে না। 

পেঁয়াজের দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্য হিসেবে পেঁয়াজ খুবই প্রয়োজন। এর দাম বাড়ছে। এটা দুঃখজনক। আর পেঁয়াজের দাম বাড়তে দেওয়া যাবে না। পেঁয়াজের সিন্ডিকেট থাকলে তা খতিয়ে দেখব। সাধারণ ভোক্তাদেরও সঞ্চয়ী হতে হবে।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় কর্মশালায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পূর্ব রিজিয়নের মহাপরিচালক এসএম শহিদুল ইসলাম, সিলেট উত্তর-পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশি মোহন সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা-১) মুহাম্মদ আব্দুর রাকিব প্রমুখ।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ