বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন



Repoter Image

কুলাউড়া প্রতিনিধি :>>

প্রকাশ ১৫/০৯/২০২৩ ০৯:০৪:৫২
কুলাউড়ায় ভাটেরা গার্লস স্কুলে আদর্শ পাঠাগার বইপড়া উৎসবের পরীক্ষা সম্পন্ন

বই আনন্দ ও জ্ঞানের অপূর্ব এক সমাহার এই প্রতিপাদ্য লক্ষ্যে রেখে ভাটেরা গার্লস স্কুলে বৃহৎ পরিসরে আয়োজিত হলো আদর্শ পাঠাগার বইপড়া উৎসবের প্রতিযোগিতামূলক পরীক্ষা। 

শুক্রবার ১৫ সেপ্টেম্বর, সকাল ১০ ঘটিকায় ভাটেরা গার্লস স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো উপজেলা শহরের সীমানা পেরিয়ে ভাটেরা গার্লস স্কুলে বইপড়ার এ আয়োজন অনুষ্ঠিত হয়। 

এই আয়োজনের মধ্য দিয়ে ইউনিয়ন পর্যায়ে প্রতিষ্ঠান ভিত্তিক বইপড়ার যাত্রা শুরু হলো।

আদর্শ পাঠাগার এর প্রতিষ্ঠাতা ও পরিচালক, এই আয়োজনের মূল সঞ্চালক ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন বলেন, ২০১৯ সালে 'আদর্শ পাঠাগার' প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত বইপড়ার প্রতিযোগিতার আয়োজন করে আসছি। ইতোমধ্যে কেবল এই আয়োজনের মাধ্যমে অর্ধ সহস্রাধিক ছাত্র-ছাত্রীকে বিভিন্ন আয়োজনে আনুষ্ঠানিকভাবে বই পড়িয়ে পুরস্কৃত করা হয়েছে। তবে সবগুলো আয়োজন কুলাউড়া শহর কেন্দ্রীক ছিল। এই প্রথম বইপড়ার এই উদ্যোগটি শহরের বাহিরের কোনো প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হলো, যা এখন থেকে ধারাবাহিকভাবে শহর ও ইউনিয়ন দুটি পর্যায়ে নিয়মিত আয়োজন করা হবে।

উক্ত আয়োজনের অপর সঞ্চালক কুলাউড়া সরকারী কলেজের প্রভাষক মোঃ মাহফুজুর রহমান বলেন, জ্ঞান চর্চার এই ক্রান্তিকালে 'আদর্শ পাঠাগার' এর এই উদ্যোগ এই প্রজন্মের শিক্ষার্থীদের মেধাসম্পন্ন আদর্শ মানুষ হতে ব্যাপকভাবে সাহায্য করবে তাতে কোনো সন্দেহ নেই।

উল্লেখ্য, 'আদর্শ পাঠাগার বইপড়া উৎসব' এই নামে গত ২৮ সেপ্টেম্বর ভাটেরা গার্লস স্কুলের বইপড়ায় নিবন্ধিত বিভিন্ন ক্লাসের ৭০ শিক্ষার্থীর হাতে 'অনুভব' নামক মৌলিক একটি রচনা তুলে দেওয়া হয়। শিক্ষার্থীরা ২০ দিনের মতো বইটি পাঠ করার সুযোগ পায়, এবং ১৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে সবাই পরীক্ষায় অংশগ্রহণ করে।

আগামী ১৫-২০ দিনের মধ্যে উক্ত পরীক্ষার ফলাফল প্রস্তুত করে সেরা ১১ জন শিক্ষার্থীকে নগদ এককালীন শিক্ষা বৃত্তি ও বিভিন্ন শিক্ষা উপকরণ দিয়ে পুরস্কৃত করা হবে। পাশাপাশি পরীক্ষা অংশ নেওয়া সকল শিক্ষার্থীকে মহামূল্যবান উপহার বই ও অন্যান্য শিক্ষা উপকরণ দিয়ে পুরস্কৃত করা হবে।

ভাটেরা গার্লস স্কুলের প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রধান শিক্ষক কাওছার আহমদ মুন্না বইপড়ার এ উদ্যোগটি তার স্কুলে আয়োজন করায় এ আয়োজনের সাথে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।


সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ