বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১৮/০৯/২০২৩ ০৯:৩৪:৪৯
বিশ্বকাপের আগে ইনজুরিতে ভুগছেন যেসব তারকা

ক্রিকেটে হাতেখড়ি প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে খেলে নিজেকে প্রকাশ করার; কিন্তু প্রতিভা থাকা সত্ত্বেও ইনজুরির কারণে স্বপ্ন পূরণ নাও হতে পারে বিশ্বের একাধিক তারকার। বিশ্বকাপের আগে যেসব দেশের তারকারা ইনজুরিতে ভুগছেন-

বাংলাদেশ

৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলার স্বপ্ন ছিল বাংলাদেশ দলের তারকা পেসার এবাদত হোসেনের; কিন্তু ইনজুরি তাকে আট মাসের জন্য মাঠের বাইরে ঢেলে দিয়েছে। হাঁটুতে অস্ত্রোপচার করা হলেও পেশাদার ক্রিকেটে ফিরতে তাকে লম্বা সময় পুনর্বাসন প্রক্রিয়ায় থাকতে হবে। 

শুধু এবাদতই নন, হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে ৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যান নাজুমল হোসেন শান্ত। নিউজিল্যান্ড সিরিজে তার খেলা হচ্ছে না। চোট থেকে ফিরে ছন্দে ফেরার অপেক্ষায় দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। 

পাকিস্তান

কাঁধের চোটের কারণে বিশ্বকাপ মিস করবেন পাকিস্তানের তারকা পেসার নাসিম শাহ। সাইড স্ট্রেনের কারণে খেলতে পারবেন না তারকা পেসার হারিস রউফও। ব্যাটিং করতে গিয়ে চোখের নিচে আঘাতপ্রাপ্ত হওয়ায় বিশ্বকাপ খেলা হবে না তারকা ব্যাটসম্যান আগা সালমানের। পাকিস্তানের তারকা ওপেনার ইমাম-উল-হকের পিঠে ব্যথা রয়েছে। তবে আশা করা হচ্ছে বিশ্বকাপের আগে তিনি পুরোপুরি ফিট হয়ে যাবেন। 

শ্রীলংকা

হ্যামস্ট্রিং চোটের কারণে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে খেলতে পারেননি শ্রীলংকার তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গা। তবে বিশ্বকাপে তার সার্ভিস পাবে দল সেই আশায় আছে। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান লংকান তারকা অফ স্পিনার মহেশ থিকসানা। অবশ্য লংকান ক্রিকেট বোর্ড জানিয়েছে আগামী মাসের শুরুর দিকে তার মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে। এছাড়া কাঁধের চোটে আছেন দুশমন্ত চামিরা। বিশ্বকাপটা হয়তো তার ভালো নাও যেতে পারে। পেশির চোটে আছেন দিলশান মাধুশঙ্কা। 

নিউজিল্যান্ড

আইপিএল খেলতে গিয়ে মারাত্মক চোট পান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার ফেরা নিয়ে অপেক্ষায় আছে নিউজিল্যান্ড। ৫ অক্টোবর আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে উইলিয়ামসনের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। ডান হাতের বুড়ো আঙুলে চোটে আছেন নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি। চোটে আছেন ড্যারিল মিচেল। ডান হাতের কনিষ্ঠ আঙুলে চোট পেয়েছেন ফিন অ্যালেন।

দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের আগে পিঠের চোটে ভুগছেন প্রোটিয়া তারকা পেসার অ্যানরিচ নর্টজে। বিশ্বকাপে তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। অধিনায়ক টেম্বা বাভুমাও ভুগছেন পেশির চোটে 

ভারত

এশিয়া কাপে ভারতের হয়ে দুটি ম্যাচ খেলে চোটাক্রান্ত হন তারকা ব্যাটসম্যান স্রেয়াশ আইয়ার। শুক্রবার থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে তার খেলার সম্ভাবনা রয়েছে। 

অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে চোটে জর্জরিত রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার একাধিক তারকা ক্রিকেটার। চোটে আছেন তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ, পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড ও ক্যামেরন গ্রিনরা। 

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ