শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ০৯/১২/২০২৩ ০৩:৪০:৫৩
জৈন্তাপুরে শিক্ষার প্রসারে মরহুর ছিকান্দর আলির অবদান স্মরণীয় থাকবে,মন্ত্রী ইমরান আহমদ

জৈন্তাপুর উপজেলা সহ বৃহত্তর জৈন্তার জনপদে শিক্ষার আলো জ্বালাতে ও শিক্ষার প্রসারে যতজন কীর্তিমান ব্যাক্তি রয়েছেন তার মধ্যে অন্যতম মরহুম ছিকান্দর আলি, যিনি জৈন্তাবাসীর শিক্ষা বিস্তারে যে অবদান রেখে গিয়েছেন তা চিরস্মরনীয়। কথাগুলো বলেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি। 

শনিবার ( ৯ই ডিসেম্বর) সকাল ১০ ঘটিকায় ছিকান্দর আলি শিক্ষা ফেরাম আয়োজিত ৫ম শ্রেনীর মেধা যাচাই পরীক্ষায় হল পরিদর্শনে তিনি আসেন। 

সকালে পরীক্ষা কেন্দ্র রনিফৌদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে পৌছালে তাকে স্বাগত জানান পরীক্ষা নিয়ন্ত্রক মাষ্টার মোস্তাক আহমদ সহ ফোরামের পৃষ্ঠপোষক ও প্রবাসী সদস্যবৃন্দ।

এসময় মন্ত্রী পরীক্ষার প্রশ্নপত্র আনুষ্ঠানিকভাবে শিক্ষকদের হাতে তুলে দেন এবং পরীক্ষার হল পরিদর্শন করেন। 

পরে মন্ত্রী ইমরান আহমদ উপস্থিত শিক্ষক, ফোরামের সদস্যবৃন্দ, অভিভাবক ও প্রবাসী নেতৃবৃন্দের সাথে সৌজন্য আলাপ করেন। তিনি বলেন, বর্তমান সরকার জাতিকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষার উপর সর্বাধিক গুরুত্বআরোপ করেছেন। সরকারের পাশাপাশি বে সরকারি ভাবে বিভিন্ন সংস্থা, ট্রাস্ট, ফোরাম শিক্ষার প্রসারে সফলতার সহীত কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আমি আনন্দিত মরহুম ছিকান্দর আলি সাহেবের দিক অনুসরণ করে সফলতার সহীত জৈন্তাপুর উপজেলায় শিক্ষা প্রসারে অনবদ্য অবদান রেখে চলেছে " ছিকান্দর আলি শিক্ষা ফোরাম "। তিনি উক্তো ফোরামের প্রধান সমন্বয়ক, পৃষ্ঠপোষক ও সকল প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

শনিবার পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী  উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের মোট ৮৭ জন পরীক্ষার্থীর অংশগ্রহণে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এসময় পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলেন জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফোরামের অন্যতম পৃষ্ঠপোষক ফয়েজ আহমেদ, জৈন্তাপুর প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মনিরুজ্জামান, লামনীগ্রাম মডেল প্রা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক,চিকনাগোল স প্রা বি এর প্রধান শিক্ষক মনজুর আহমেদ, প্রা বি শি সমিতির সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, ডুলটিরপাড় স প্রা বি এর প্রধান শিক্ষক জসিম উদ্দিন, খরিলহাট স প্রা বি এর প্রধান শিক্ষক কবির আহমেদ, বিসনাটেক স প্রা বি এর প্রধান শিক্ষক রফিক আহমেদ, হেমু স প্রা বি এর প্রধান শিক্ষক আব্দুস সোবহান, পাকড়ী স প্রা বি এর প্রধান শিক্ষক কাকলি শর্মা, আমিনা হেলালী টেকনিক্যাল ইন্সটিটিউট এর প্রধান হেলাল আহমেদ।

এছাড়াও ফোরামের অন্যতম পৃষ্ঠোপোষক সৌদি প্রবাসী মাসুক আহমেদ, সৌদি প্রবাসী ইমরান আহমেদ, কাতার প্রবাসী খলিলুর রহমান,দুবাই প্রবাসী রহিমুর রহমান,বাহারাইন প্রবাসী শাহীনুর আলম, কাতার প্রবাসী সাইদুল্লাহ, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফখরুল ইসলাম, বিজেন দেব,মো আলমগীর,রিন্টু চন্দ্র পাল, লায়লা বেগম,সোহানা বেগম, নোমান আহমেদ ও জাকারিয়া।

উল্লেখ্য ছিকান্দর আলি শিক্ষা ফোরাম জৈন্তাপুর উপজেলার শিক্ষা বিস্তারে ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, অভিভাবক শিক্ষকদের উৎসাহ প্রদানে ধারাবাহিকভাবে স্কুল, কলেজ ও মাদ্রাসায়  বৃত্তি ও আর্থিক অনুদান ও সার্বিক সহোযোগিতা প্রদান করে থাকে। এই আর্থিক সহায়তার বড় একটি অংশ জৈন্তাপুরের প্রবাসীদের হাত ধরে চলে আসছে। সেই সাথে উক্তো ফোরামের সফলভাবে শিক্ষা বিস্তারে অবদানে প্রতিটি অনুষ্ঠান সম্পন্ন করতে কাজ করে যাচ্ছেন মরহুম ছিকান্দর আলির পুত্র যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী ফয়েজ আহমেদ।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ