শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:২১ অপরাহ্ন



Repoter Image

সুনামগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ১০/১২/২০২৩ ০৯:২৯:৪৮
সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সুনামগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন অনুৃষ্ঠিত হয়েছে। 

রবিবার সকালে সুনামগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমেদ মিলন ও সুনামগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম নুরুলের  এর নির্দেশে শহরের পুরাতন বাসস্ট্রেশন এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। তবে এই কর্মসূচীতে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তবে বিপুল সংখ্যা পুলিশ ও র‌্যাবের সদস্যরা পুরাতন বাসস্ট্রেশন এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে মোতায়েন ছিল। 

সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি এড. মল্লিক মঈন উদ্দিন সোহেল, আইন বিষয়ক সম্পাদক এড. সামসুর রহমান,সুনামগঞ্জ জেলা মহিলা দলের মহিলা বিষয়ক সম্পাদক এড.হাফেজা ফেরদৌস লিপ,জেলা স্বেচ্ছাসেবক দলের  সাংগঠনিক সম্পাদক এড.  আহাদ চৌধুরী জুয়েল, সুনামগঞ্জ জেলা যুবদলের সহ সভাপতি যুগ্ম সম্পাদক, এড.কামাল হুসেন,এড. নাজিম কয়েছ আজাদ, সুনামগঞ্জ  জেলা স্বেচ্ছাসেবক দলের  সহ সভাপতি এড.আব্দুল মজিদ জুয়েল, সাধারন সম্পাদক এড.দীপঙ্কর বনিক, আইন বিষয়ক সম্পাদক এড.তৌহিদ আহমেদ,জেলা যুবদলের সদস্য এড.ওবায়দুর রহমান মিশু, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহব্বায়ক এড. সাদিকুর রহমান স্বপন, জেলা যুবদলের পল্লী উন্নয়ন ও সমবায়ক বিষয়ক এড.তায়েফ আহমদ, জেলা ছাত্রদলের সদস্য এড.আশিষ কান্তি দাস, সুনামগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এড.হাফিজা ফেরদৌস লিপন, সহ সাংগঠনিক সম্পাদক রুমি বেগম, দপ্তর সম্পাদক আফসা জেবিন, সদস্য আসমা আক্তার,লায়লা আক্তার - যুগ্ম সাধারণ  সম্পাদক, সুনামগঞ্জ জেলা মহিলা দল,মোর্শেদা উদ্দিন, সাধারণ সম্পাদক, সুনামগঞ্জ সদর উপজেলা মহিলা দল এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেছেন শেখ হাসিনার এই ভোটার বিহীন সরকার আগামীতে ও এক তরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে পাকাপোক্ত করতে বিএনপির মতো বৃহত্তম একটি রাজনৈতিক দলসহ অনেক বিরোধী দলকে নির্বাচনের বাহিরে রেখে  প্রহসনের নির্বাচন দেশের মানুষ মেনে নিবে না। কাজেই এই নির্বাচনী তফশীল বাতিল করে একটি র্নিদলীয় নিরপেক্ষ সরকারের অধীনে এই সরকারকে ক্ষমতা হস্তান্তর কওে সকল দলের অংশগ্রহনে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান। তারা আরো বলেন এই সরকার আইন শৃংখলা বাহিনীর সদস্যদের ব্যবহার করে বিএনপির নেতাকর্মীদের  নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণের ঘটনায় আজ প্রতীয়মান হয় যে আজ মানবাধিকতার বুলুণ্ঠিত হচ্ছে। 

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ