শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন



Repoter Image

সুনামগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ১০/১২/২০২৩ ০৯:৩২:৪৪
সুনামগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা

সুনামগঞ্জে জাতীয় ভিটামিন 'এ' প্লাাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে জেলার ১২টি উপজেলা ও ৪টি পৌরসভার ২ হাজার ১৭৮ টি কেন্দ্রে প্রায় ৩ লাখ ৫০ হাজার  শিশুকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো উপলক্ষে সাংবাদিকদেও সাথে ওয়ারিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১১ টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ইপিআই ভবণের কনফারেন্স রুমে ন ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন বিষয়ক জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।  

সুনামগঞ্জের ডেপুটি  সিভিল সার্জন ডা. শুকদেব সাহার সভাপতিত্বে ও  সার্জন কার্যালয়ের সিনিয়র জেলা স্বস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. ওমর ফারুকের সঞ্চালনায়  এ সময় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু,রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও আরিিটভির প্রতিনিধি বিন্দু তালুকদার,দৈনিক যুগান্তর জেলা প্রতিনিধি মাহবুব রহমান পীর, দৈনিক মানব কন্ঠ জেলা প্রতিনিধি শাহাজান চৌধুরী ও একে মিলন আহমদ প্রমুখ। 

ডেপুটি সিভিল সার্জন শুকদেব সাহা জানান, আগামী ১২ ডিসেম্বর   সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ২ হাজার ১৭৮টি কেন্দ্রে  ৩ লাখ ৫০ হাজার  শিশুকে ভিটামিন "এ" প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ৩৭ হাজার ৮শত এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লক্ষ ৯ হাজার ৪ শত ৫০ জন। শিশুদের লাল রঙের ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন খাওয়ানো হবে। এ ক্যাম্পেইন চলবে আগামী ১২ ডিসেম্বর বিকেলে ৪ টা পর্যন্ত। তিনি আরো জানান, জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ^ম্ভরপুর, দোয়ারাবাজর, দিরাই ও শাল্লা উপজেলার দুর্গম  এলাকায় পরবর্তী ২দিন বাদ পড়া শিশুদের খোজে বের করে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ