বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ০৮/০৭/২০২৪ ০৯:০৪:০৯

মঙ্গলবার থেকে সিলেট বিভাগে একযোগে শুরু হতে যাচ্ছে উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষা। চলতি বছর সারাদেশে ৩০শে জুন হতে পরীক্ষা শুরু হলেও বন্যার কারণে সিলেট বিভাগের চারটি জেলায় ৮ই জুলাই পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়েছিলো।

এ বছর সিলেট জেলার জৈন্তাপুর উপজেলায় মোট এইচএসসি পরীক্ষার্থী ১১০৬ জন। তার মধ্যে ৩টি কেন্দ্র ও ২টি ভেন্যুতে এবার পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জৈন্তাপুর উপজেলায় এইচএসসি পরীক্ষার্থীদের দুইটি কেন্দ্র ও ২টি ভেন্যুতে এবং এইচএসসি (বিএম) ১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্র গুলো হচ্ছে ইমারান আহমেদ সরকারি মহিলা কলেজ ও জৈন্তিয়া ডিগ্রি কলেজ। দুইটি ভেন্যু হচ্ছে জৈন্তিয়াপুর বালিকা উচ্চ বিদ্যালয় এবং দরবস্ত জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা। এই কেন্দ্র ও ভেন্যুতে ৮৭৪ জন পরীক্ষার্থী অংশ নিবে।

এ বছর জৈন্তাপুরে এইচএসসি (বিএম) শাখায় একটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রটি হলো তৈয়ব আলি কারিগরি কলেজ। বিএম শাখা হতে এ বছর ২৩২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে সবগুলো কেন্দ্র ও ভেন্যু প্রস্তুত করা হয়েছে। তিনি আরো জানান,পরীক্ষা অবাধ,সুষ্ঠু ও নকলমুক্ত ও শান্তিপূর্ণভাবে পরিচালনার লক্ষ্যে পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট নহে এমন ব্যাক্তিবর্গের চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

সেই সাথে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার ক্ষমতা বলে আগামী ৯ই জুলাই থেকে পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের ২০০ গজের ভিতরে সর্বসাধারণের প্রবেশ নিষেধ সহ কোন প্রকার বিস্ফোরক দ্রব্য বহন ও সবধরণের শোভাযাত্রা, সমাবেশ ও আইনশৃঙ্খলা পরিপন্থী সবধরণের কাজ থেকে বিরত থাকার নির্দেশনা প্রদান করা হয়েছে।

তিনি আরো জানান, প্রতিটা পরীক্ষার পূর্বে এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রট এর উপস্থিতিতে পুলিশ পাহারায় পরীক্ষা শুরুর ১ ঘন্টা পূর্বে প্রতিটা কেন্দ্র ও ভেন্যুতে প্রশ্নপত্র পৌঁছে দেয়া হবে।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ