সিকৃবিতে নতুন ডিন প্রফেসর হাসনাতের যোগদান | Sylhet i News
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-০৯-০৯ ১৭:৩৩:৫৫
সিকৃবিতে নতুন ডিন প্রফেসর হাসনাতের যোগদান

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের নতুন ডিন হিসেবে প্রফেসর ড. এম রাশেদ হাসনাত দায়িত্ব গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে ডিনের দায়িত্ব অর্পন করেছেন সাবেক ডিন প্রফেসর ড. আবু হেনা মোস্তফা কামাল।

ডিনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

প্রফেসর ড. রাশেদ হাসনাত ৮ম ডিন হিসেবে ভেটেরিনারি অনুষদের দায়িত্ব নিয়েছেন বলে জানিয়েছে সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। প্রফেসর ড. রাশেদ হাসানাত ১৯৯৬ সালে প্রথম বারের মতো তৎকালীন সিলেট সরকারি ভেটেরিনারি কলেজের পোল্ট্রি ও ডেইরি বিজ্ঞান বিভাগে সহকারী প্রফেসর হিসেবে যোগদান করেন।

তিনি ২০০০ সালে সহযোগী প্রফেসর ও ২০০৪ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি পান। ড. রাশেদ হাসনাত ২০০৬-২০০৭ বর্ষে প্রতিষ্ঠাতা রেজিস্ট্রার ও ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষে কৃষি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি শাহ এ এম এস কিবরিয়া হলের প্রভোস্ট ও ২০১৩-২০১৫ এবং ২০২১ সাল থেকে তিনি পোল্ট্রি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ড. রাশেদ হাসনাতের মোট ৩০টি বৈজ্ঞানিক প্রবন্ধ প্রকাশ করেছেন। কানাডা, সুইডেন, মালয়শিয়াসহ ৬ টি দেশে তিনি গবেষক হিসেবে ভ্রমণ করেন। ড. রাশেদের বাবা প্রফেসর ড. এম.এ. হাসনাত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন ছিলেন।

একটি বিশ্ববিদ্যালয়ের ডিন বাবার পুত্র আরেকটি বিশ্ববিদ্যালয়ের ডিন হওয়ায় ঘটনায় আজকে একটি গর্বের জায়গা তৈরি হলো।

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ