সুনামগঞ্জে দেখার হাওরে ভ্রাম্যামাণ আদালতের অভিযান | Sylhet i News
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ২০২১-০৯-১৪ ১৯:৪০:১৮
সুনামগঞ্জে দেখার হাওরে ভ্রাম্যামাণ আদালতের অভিযান

মাছের ভাণ্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জে দেশীয় প্রজাতির মাছ দিন দিন কমছে। জেলার হাওর এলাকায় অবৈধভাবে পোনা মাছ নিধন ও যত্রতত্রভাবে ফসলরক্ষা বাঁধ নির্মাণের ফলে মাছের সংখ্যাও কমে যাচ্ছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা মাছ নিধন বন্ধে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে হাওরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে বেলা ২ টা পর্যন্ত র‌্যাব ও মৎস্য কর্মকর্তাদের সাথে নিয়ে সুনামগঞ্জ ও শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন হাওরে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্রাট হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

শান্তিগঞ্জ উপজেলার দেখার হাওরে অবৈধভাবে খোনা জাল দিয়ে পোনা মাছ নিধনের সময়ে ভ্রাম্যমাণ আদালত জাল জব্দ করে পুড়ানো হয়। এসময় প্রায় দুই লক্ষ টাকার অবৈধ খোনা জাল ও কারেন্ট জাল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্রাট হোসেন বলেন, সরকার এ বছর মাছের উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। আমরা সকাল থেকে আজকে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে শান্তিগঞ্জের দেখার হাওরে অভিযান চালিয়ে দুই লক্ষ টাকার জাল পুড়িয়েছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সীমা রানী বিশ্বাস, শান্তিগঞ্জ উপজেলার মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমুখ।

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ