রক্তি ও সুরমা নদীতে চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন | Sylhet i News
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

জামালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ ২০২১-০৯-১৪ ১৯:৫০:০৮
রক্তি ও সুরমা নদীতে চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় দুর্লভপুর রক্তি ও সুরমা নদীতে চলন্ত নৌযানে চাঁদাবাজীর বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ইউনিয়নের দুর্লভপুর বাজারে সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজুর সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন বক্তব্য রাখেন সাচনাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. নুরুল হক আফিন্দী, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. জহিরুল হক তালুকদার, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আলমগীর কবির প্রমুখ।

বক্তারা বলেন, থানা থেকে এক কিলোমিটার দূরে পুলিশের চোখে ফাঁকি দিয়ে ইজারাদাররা বেপরোয়াভাবে চালিয়ে যাচ্ছে নৌপথে চাঁদাবাজী। তাদের এই চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকার জনসাধারণ, নৌযান শ্রমিক ও বালু পাথর ব্যবসায়ীরা। নদীর তীরে মালামাল লোড করলে প্রতি বলগেট নৌকা থেকে ১’শ ২৫ টাকা নেয়ার কথা থাকলেও চলতি নদীতে প্রতি ভলগেট নৌকা থেকে নিচ্ছে ২ থেকে ৩ হাজার টাকা করে। বাংলাদেশের দুর দুরান্ত থেকে আসা যাওয়া নৌযান থেকে চাঁদা আদায় করা হচ্ছে বেপরোয়াভাবে। এ সকল চাঁদাবাজদের দ্রুত গ্রেফতার করার জন্য মানববন্ধনে স্থানীয় প্রশাসনকে অনুরোধ জানানো হয়।

আইনিউজ/এসএম

ফেসবুক পেইজ