সৈকতে এবার রৌদ্রস্নান করবে সৌদি নারীরাও | Sylhet i News
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-০৯-১৬ ২০:৫০:৪২
সৈকতে এবার রৌদ্রস্নান করবে সৌদি নারীরাও

সমুদ্র সৈকতে শুয়ে শুয়ে রৌদ্রস্নান যেন দীর্ঘদিনের স্বপ্ন রক্ষণশীল দেশ সৌদি আরবের নারীদের জন্য। এবার সেই স্বপ্ন পূরণ করতে নারীদের জন্য ব্যক্তিগত সৈকত ক্লাবের ব্যবস্থা করে দিচ্ছে ‘দ্যা ১৮০ বিচ ক্লাব’নামে দেশটিরই একটি প্রতিষ্ঠান।

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় বহুল পরিচিত পর্যটন শহর আল খোবারকে ক্লাবের জন্য বেছে নিয়েছে ‘দ্যা ১৮০’।

মোহাম্মদ বিন সালমান সৌদি ক্রাউন প্রিন্স হবার পরে গাড়ি চালানোর অনুমতিসহ নারীদের ক্ষেত্রে বেশ কিছু শিথিলতা দিয়েছে সৌদি আরব। এই বিচ ক্লাবও যেন তারই একটি প্রতিফলন।

২০২০ সালে যাত্রা শুরু করা এই ক্লাবে নারীদের জন্য রয়েছে বিস্ময়কর সব অফার।

বিচের ধার ঘেঁষে ৪৫ হাজার বর্গমিটার জায়গাজুড়ে বসানো হয়েছে ৪শটি সানবেড, যেখানে শুয়ে শুয়ে রোদ্রস্নান করবেন নারীরা। করোনাভাইরাসের জন্য সামাজিক দূরত্ব মানতে এসব সানবেড বসানো হয়েছে নিরাপদ দূরত্বে।

আছে ম্যাসেজ, পেডিকিউর, বিচ হেয়ারস্টাইল, স্পাসহ সব ব্যবস্থা। খাদ্য ও পানীয়, ডাইনিং, ডিজে, লাইভ শোর অত্যাধুনিক ব্যবস্থা রেখেছে হোটেল কর্তৃপক্ষ।নারীদের সাঁতার ক্লাব নামে পরিচিত এই ক্লাবে রয়েছে ইনডোর লাউঞ্জ এলাকাও।

নারীদের নিরাপত্তার বিষয়টিকে বেশ গুরুত্ব দিচ্ছে সৌদি নারীদের প্রথম ব্যক্তিগত এই বিচ ক্লাব। আর তাই দ্যা ১৮০ ক্লাবে ক্যামেরা একদমই অনুমোদিত নয়। ফোনের ব্যবহারও সীমাবদ্ধ।

নারীদের গোপনীয়তা নিশ্চিত করতে সীমিত করা হয়েছে পুরুষের প্রবেশাধিকার। সাত বছরের কম বয়সি ছেলেরাই কেবল প্রবেশাধিকার পাবে ওই ক্লাবে।

আল খোবার শহর থেকে মাত্র ১১ মিনিটের দূরের এই ক্লাবটিতে থাকবে বোহেমিয়ান ধাঁচে গড়া সাজসজ্জা, রেস্তোরাঁ, ফুড ট্রাক, ক্যাফে, দোকান। আরও থাকবে কায়াকিং, প্যাডেল-বোর্ডিং ও স্নোকারেলিংয়ের মতো স্পোর্টস ব্যবস্থা। সূত্র: আরব নিউজ।

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ