দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ | Sylhet i News
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-১০-১২ ২১:১৭:২৬
  দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১২ অক্টোবর) বিকাল ৪ টায় সিলেট ক্রিনব্রীজ পয়েন্টে জমায়েত হয়ে এক বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে সুরমা পয়েন্টে প্রতিবাদ সমাবেশ করে।

রমজান আলীর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহীন আলম এর পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়া, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট শহর পূর্বাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেন, জাতীয় ছাত্রদল সিলেট জেলার অন্যতম নেতা শুভ আজাদ, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মোঃ আনছার আলী, দপ্তর সম্পাদক মোঃ বদরুল আজাদ, আম্বরখানা আঞ্চলিক কমিটির সভাপতি রাশেদ খান ভূইয়া, সদস্য আফজাল হোসেন, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট সদর উপজেলা কমিটির অন্যতম নেতা এবং ভূমিহীন নেতা খালেদ আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, করোনা মহামারীর মধ্যে সরকারের দায়িত্ব হলো দ্রব্যমূল্যের ভর্তুকি প্রদান করা, কিন্তু তা না করে দফায় দফায় লাগামহীন ভাবে চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বাড়িয়ে যাচ্ছে। তার সাথে পাল্লা দিয়ে গ্যাসের দাম বৃদ্ধি করেছে কয়েক দফা। ১২ লিটার সিলিন্ডারের দাম বাড়িয়েছে প্রায় ২৫০ টাকার ও বেশি। যায় দায়ভার বহন করতে হচ্ছে এবং হবে জনগণের। কৃষি মৌসুম শুরু হওয়ার পূর্বেই সার, ডিজেলের দামও অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে।

তারা বলেন, ক্ষমতাসীন ও তাদের আর্শীরবাদপুষ্টদের ব্যাপক দুর্নীতি ও লুটপাটের কারণে জনগণের পকেট কেটে টাকার পাহাড় তৈরি করার মধ্যে বৈষম্য আরো বাড়িয়ে দিচ্ছে। এক দিকে দরিদ্রদের সংখ্যা বাড়ছে অপর দিকে কোটিপতির সংখ্যাও বাড়ছে। জনগণের মধ্যে ক্ষোভ ও বাড়ছে। ই-ভ্যালি, ই-কমার্স, ই-রিং বিভিন্ন নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে নিচ্ছে আর সরকার নিরব দর্শকের ভূমিকা পালন করছে।

সরকার কৃষক, শ্রমিক, জনবান্ধব মুখে বুলি বুললেও কৃষক, শ্রমিক, ছাত্র- জনগণের পক্ষে কোন ভূমিকা গ্রহণ করছে না।

বক্তারা আরো বলেন, অনতিবিলম্বে গ্যাসের দাম কমানো, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমিয়ে প্রয়োজনবোধে ভর্তুকি প্রদান করে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। লোটপাট, দুর্নীতি বন্ধ করে দুর্নীতিবাজদের শাস্তির ব্যাবস্থা করতে হবে।

আইনিউজ/এসএ

ফেসবুক পেইজ