সিলেটের আখালিয়ায় মণ্ডপে হামলার ঘটনায় আসামি ২৫০, গ্রেপ্তার ১২ | Sylhet i News
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদন :>>

প্রকাশ ২০২১-১০-১৭ ১৮:২১:৩২
সিলেটের আখালিয়ায় মণ্ডপে হামলার ঘটনায় আসামি ২৫০, গ্রেপ্তার ১২

সিলেট নগরের আখালিয়ার হালদারপাড়ায় দুর্গা পূজার মণ্ডপে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় ২৫০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খাঁন।

এরআগে শনিবার রাতে এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে আইনে মামলা দায়ের করেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জামাল আহমদ। মামলার এজাহারে ৪২ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

এজাহারে  হাওলাদারপাড়ার ভাটিবাংলা পূজা মন্ডপের নিরাপত্তায় নিয়োজিত স্বেচ্ছাসেবক দলের কর্মীসহ সরকারী ডিউটিতে নিয়োজিত পুলিশের উপর হামলার অভিযোগ আনা হয়েছে।

মণ্ডপের সিসিটিভি ফুটেজ থেকে আসামিদের চিহ্নিত করা হয়েছে বলে জানান ওসি।

তিনি বলেন, মামলা দায়েরের পর রোববার সকাল পর্যন্ত সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকাসহ পার্শ্ববর্তী জালালীয়া, নতুনবাজার, আখালিয়া বড়বাড়ী ও মোহাম্মদীয়া এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করা হয়। আসামিদের রোববার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, কুমিল্লার ঘটনার জেরে গত শুক্রবার দুপুরে সিলেট নগরের আখালিয়ার হালদার পাড়ায় ভাটিবাংলা অগ্রদূত যুব সংঘ আয়োজিত দুর্গা পূজার মণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। জুমার নামাজের পর স্থানীয় মসজিদ থেকে মিছিল নিয়ে এসে এমন হামলা চালানো হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি ছুঁড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের বাধায় ফিরে যাওয়ার সময় তারা মণ্ডপের আশপাশের হিন্দুদের কয়েকটি বাসায় হামলা ও ভাংচুর চালায়।হামলায় পূজা আয়োজক কমিটির দুই সদস্য আহত হন। 

আইনিউজ/জেইউ

ফেসবুক পেইজ