দেশব্যাপী সাম্প্রদায়িক আগ্রাসনের প্রতিবাদে সাম্যবাদী আন্দোলনের মিছিল সমাবেশ | Sylhet i News
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-১০-১৯ ১২:০২:৪২
দেশব্যাপী সাম্প্রদায়িক আগ্রাসনের প্রতিবাদে সাম্যবাদী আন্দোলনের মিছিল সমাবেশ

দেশব্যাপী ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগ সহ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দোষীদের গ্রেফতার, বিচার, সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা প্রদান সহ ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধ করার দাবীতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার উদ্যোগে ১৮ আক্টেবার সোমবার বিকাল ৪ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে শুরু হয়ে চৌহাট্টাস্থ ভোলানন্দ নৈশ বিদ্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। 

বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার সমন্বয়ক কমরেড সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে ও এডভোকেট মহীতোষ দেব মলয় এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এডভোকেট রনেন সরকার রনি, সাজেদুল ইসলাম সাইদুল, ইশরাত রাহি রিসতা, তানজিনা বেগম প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবে সাম্প্রদায়িক শক্তি যে নগ্ন হামলা এবং নাশকতা চালিয়েছে তার দায়ভার বর্তমান সরকার কোনভাবেই এড়িয়ে যেতে পারেনা। সারাদেশে এই নাশকতার সাথে সরকার দলীয় নেতাকর্মীদের সংশ্লিষ্টতার খবর বিভিন্ন ভাবে প্রকাশিত হচ্ছে। প্রশাসনের নীরব ভূমিকা জনমনে প্রশ্ন তৈরী করছে। এতে প্রতীয়মান হয় সরকারের পরোক্ষ সহায়তায়ই এই সাম্প্রদায়িক হামলা সংঘটিত হচ্ছে। এর জবাব দেশের জনগণ একদিন গণআন্দোলনের মাধ্যমেই দিবে। নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান সরকার একদিকে ধর্মনিরপেক্ষতার কথা বলে অন্যদিকে ধর্মান্ধতা এবং সাম্প্রদায়িকতাকে উস্কে দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। ফলে দেশের মানুষকে বিভক্ত করে দেয়ার সাম্প্রদায়িক এই চক্রান্তের বিপরীতে অসাম্প্রদায়িক চেতনা-সম্প্রীতি রক্ষা করতে হলে সবাইকে সম্মিলিত ভাবে লড়াই গড়ে তুলতে হবে। বিজ্ঞপ্তি

আই নিউজ/ জেইউ

ফেসবুক পেইজ