যুক্তরাজ্যে ‘বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থা’র নির্বাচন ১২ ডিসেম্বর | Sylhet i News
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

আই নিউজ ডেস্ক ::>>

প্রকাশ ২০২১-১১-০৭ ১১:২৬:০৮
যুক্তরাজ্যে ‘বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থা’র নির্বাচন ১২ ডিসেম্বর

যুক্তরাজ্যে ‘বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থা’র নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১২ ডিসেম্বর। রোববার (৩১ অক্টোবর) পূর্ব লন্ডনের গ্র্যান্ড রসইতে সংস্থার নির্বাচন কমিশন ও সম্মেলন প্রস্তুতি কমিটির মতবিনিময় সভায় এ দিন ধার্য হয়েছে।

সভায় নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিন পৌর উন্নয়ন সংস্থার সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও সিদ্ধান্ত হয়েছে।

সভায় জানানো হয়েছে, নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ আগামী ২১ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ২৩ নভেম্বর।

সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে মনোনয়নপত্র জমা দিতে ফি দিতে হবে ২০০ পাউন্ড। এছাড়া ৫ জন সহ-সভাপতির প্রতি পদে ১০০ পাউন্ড, ২ জন সহ-সাধারণ সম্পাদকের প্রতি পদে ১০০ পাউন্ড; সহ-কোষাধ্যক্ষ, প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক, মেম্বারশিপ সেক্রেটারি পদে ১০০ পাউন্ড করে ফি জমা দিতে হবে।

সহ-সাংগঠনিক সম্পাদক, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, সহ-ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক ও সহ-মেম্বারশিপ সেক্রেটারির প্রতিটি পদে ৫০ পাউন্ড করে জমা দিতে হবে। এছাড়া ১১টি নির্বাহী সদস্য পদের প্রতিটিতে ৫০ পাউন্ড মনোনয়ন ফি ধার্য করা হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুসারে, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থার সদস্য হতে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত ফরম জমা দেওয়া যাবে। আজীবন সদস্য হতে ১০০ পাউন্ড এবং এক বছর মেয়াদী সাধারণ সদস্য হতে ফি দিতে হবে ১০ পাউন্ড।

বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থার আসন্ন সম্মেলন ও নির্বাচনকে সামনে রেখে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার আসুক আহমদ। সভা পরিচালনা করেন নির্বাচন কমিশনের সদস্য করিম উদ্দিন।

যুক্তরাজ্যে বসবাসরত বিয়ানীবাজারবাসীর মধ্যে সভায় উপস্থিত ছিলেন হাফিজ নাজিম উদ্দিন, মুহিবুর রহমান চুনু, আব্দুল মালিক, রহিম উদ্দিন, তোফায়েল আহমদ পারভেজ, ফয়জুল ইসলাম, ইকবাল হোসেন, তারেক আহমদ, আবু বক্কর, হোসেন আহমদ, আবুল হাসান, মহি উদ্দিন ফয়ছল, আনোয়ার হোসেন সোলেমান, এবাদ উদ্দিন, শামীম আহমদ, সাকের তাপাদার, সাইফুল ইসলাম, জামাল আহমদ, আমিনুর রহমান সেলিম, রহিম উদ্দিন রিপন, নাসির উদ্দিন, সুজন মিয়া, কামাল হোসেন বুলবুল, জয়নাল উদ্দিন, সাহেদ, কিবরিয়া ও তারিন আহমদ প্রমুখ।

সভায় বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থার সাবেক উপদেষ্টা রউফুল ইসলামসহ প্রয়াত সকলের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ নাজিম উদ্দিন।

এমএনআই

ফেসবুক পেইজ