সিলেটে বাড়ছে প্রেস স্টিকার ও ভেদভেদা টিভির উপদ্রব | Sylhet i News
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদন :>>

প্রকাশ ২০২১-০৭-১৩ ১৪:১৬:৪৬
সিলেটে বাড়ছে প্রেস স্টিকার ও ভেদভেদা টিভির উপদ্রব

সিলেটে উদ্বেগজনক হারে বাড়ছে মোবাইল টিভি (ভেদভেদা টিভি)র উপদ্রব। এসব ফেইসবুক ভিত্তিক পেইজ দ্বারা পরিচালিত ভেদভেদা টিভির কারণে অনাকাঙ্খিত অবস্তার মুখোমুখি হতে হচ্ছে মুল ধারার সাংবাদিকদের।


এছাড়াও সম্প্রতি সময়ে সিলেটে গাড়িতে প্রেস স্টিকার লাগিয়ে চলাচলের হিড়িক পড়েছে। অনেক সময় এমন সব নামে বেনামে ষ্টিকার চোখে পড়ে যে নামে কোন পত্রিকা বা অনলাইন নিউজ পোর্টালও নেই। লকডাউনে যানবাহন চলাচলে কড়াকাড়িতে সংবাদ মাধ্যমের নাম দিয়ে অবৈধভাবে সুযোগে নিচ্ছে অনেকেই। লকডাউন ছাড়াও প্রায়ই এমন ঘটনা শোনা যায়। এদের নানান অপরাধ এবং দৌরাত্ম্যে অনেকসময় প্রকৃত সংবাদ মাধ্যম প্রশ্নবিদ্ধ হতে হয়।


সোমবার দুপুর আড়াইটার দিকে হৃদয়ে সিলেট নামে এমনই প্রেস স্টিকার লাগনো দুটি গাড়ি জিন্দাবাজার এলাকায় দেখা যায়। একটি কার ঢাকা মেট্রো-খ ১১-৬১১৬ কাকলি শপিং সেন্টারের সামনে পার্ক করা। অপর একটি মাইক্রোবাস ঢাকা মেট্রো-চ ১৯-১০১৬ একই স্টিকারে লতিফ স্টোরের বিপরীত রাস্তায় দাড় করানো ছিল।

 

মাইক্রোবাসে শপিং করে ফেরা দুজন নারী বসে ছিলেন। অথচ সিলেটে এইনামে কোনো সংবাদপত্র বা অনলাইন নিউজ পোর্টালেরও অস্তিত্ব নেই। স্বাভাবিকভাবেই প্রেসের গাড়িতে করে নারীদের শপিং নিয়ে প্রশ্ন জাগে এরা আসলে কারা।


এর আগে শহরতলীর সুরমা গেইটে ভুয়া সাংবাদিকের সাথে পুলিশের বাকবিতন্ডার ভিডিও ভাইরাল হয়। নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে লাইসেন্সবিহীন একটি মোটরসাইকেলে ঐ যুবক প্রেস লাগিয়ে বের হন। পরে পুলিশ তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে।

এমএনআই

ফেসবুক পেইজ