বিশ্বনাথ ডিগ্রী কলেজের অধ্যক্ষ তাপসী’কে বিদায় সংবর্ধনা | Sylhet i News
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৫১ অপরাহ্ন

বিশ্বনাথ প্রতিনিধি :>>

প্রকাশ ২০২১-১১-২৫ ১১:০৪:৪৫
বিশ্বনাথ ডিগ্রী কলেজের অধ্যক্ষ তাপসী’কে বিদায় সংবর্ধনা

সিলেটের বিশ্বনাথ সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ তাপসী চক্রবর্তী লিপি’কে অবসরজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) বিশ্বনাথ সরকারি ডিগ্রী কলেজের উদ্যোগে কলেজ হলরুমে ওই বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এনামুল হকের সভাপতিত্বে ও অধ্যাপক আব্দুল শহিদের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ তাপসী চক্রবর্তী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব পংকি খান। এসময় উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

গত ২০১৮ সালের ৩১ডিসেম্বর বিশ্বনাথ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহন করেন তাপসী চক্রবর্তী লিপি। তৎকালীন কলেজের বাংলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত এ অধ্যাপককে দায়িত্ব বুঝিয়ে দেন সাবেক অধ্যক্ষ মোঃ সিরাজুল হক। গত ১৯৮৫ সালের পহেলা অক্টোবর বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কলেজে যোগদান করেন তিনি।

গত ১৯৬১ খ্রিস্টাব্দের ১৫ নভেম্বর সিলেট শহরে মিরাবাজারে জন্মগ্রহণ করেন তাপসী চক্রবর্তী লিপি। তিনি অনিল কুমার চক্রবর্তী ও ষোড়শী চক্রবর্তীর তিন সন্তানের মধ্যে কনিষ্ঠ কন্যা। শিক্ষা সচেতন ও প্রগতিশীল এই পারিবারে তাঁর জন্ম ও বেড়ে ওঠা। তিনি ১৯৭৬ সালে এসএসসি পাস করেন সিলেট নগরীর কিশোরী মোহন উচ্চবিদ্যালয় থেকে ও সিলেট সরকারি মহিলা কলেজে ১৯৭৮ সালে এইচএসসি, ১৯৮১ সালে সিলেট তৎকালিন সরকারি কলেজ (মুরারিচাঁদ) কলেজে, বিএ অনার্স, বাংলা ভাষা ও সাহিত্য, এবং ১৯৮২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এমএ শিক্ষা লাভ করেন।

এমএনআই

ফেসবুক পেইজ