ওসমানী হাসপাতালে বাড়ছে অবকাটামো ও জনবল | Sylhet i News
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন



নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ২০২১-১১-২৭ ১১:৪৪:৫২
ওসমানী হাসপাতালে বাড়ছে অবকাটামো ও জনবল

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আরও বৃহৎ পরিসরে চিকিৎসাসেবা প্রদানের লক্ষে ই হাসপাতালের পরিসর অবকাটামো বাড়ানোর পাশাপাশি জনবলও বাড়ানো হবে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন।

তিনি শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে হাসপাতালের কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শন শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সারাদেশের মতো সিলেটেরও ব্যাপক উন্নয়ন হচ্ছে। আরও উন্নয়ন হবে। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১০তলা ভবন উদ্বোধন হয়েছে। ১৫তলার কাজ চলছে। আরও হবে।

তিনি বলেন, এই করোনাকালে সরকার সারাদেশে প্রায় ৩৮ হাজার ডাক্তার ও নার্স নিয়োগ দিয়েছে। এদের মধ্যে প্রায় ২৬ হাজার ডাক্তার। অন্যরা নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী। সিলেটেও নিয়োগ হয়েছে।

তিনি বলেন, করোনাকালে যখন বেসরকারি হাসপাতালগুলো কোভিড- নন কোভিড সবধরণের রোগী ভর্তি বন্ধ করে দিয়েছিল তখন সিলেটবাসীর ভরসার স্থান ছিলো শহীদ শাসসুদ্দিন হাসপাতাল ও এই ওসমানী হাসপাতাল। তাই স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সিলেটেও জনবল বাড়ানো হবে।

এসময় উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ব্রায়ান বঙ্কিম হালদার স্যার, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ময়নুল হক, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মাহবুবুল আলম, সহকারী পরিচালক ডা. আবুল কালাম আজাদ, ইএনটি বিশেষজ্ঞ ডা. নুরুল হুদা নাঈম স্যার, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিওমেকহা শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক প্রমুখ।

পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার হাসপাতালের ১০ তলা নতুন ভবন, সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোগ স্থাপন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও বহির্বিভাগ ভবনের ঊর্ধমুখী সম্প্রসারণ (৪র্থ তলা থেকে ১০ম তলা পর্যন্ত) কাজের উদ্বোধন এবং হাসপাতালটিতে স্থাপিত কক্লিয়ার ইমপ্ল্যান্ট ল্যাব পরিদর্শন করেন।

এমএনআই

ফেসবুক পেইজ