সিলেটের ১৬ ইউপিতে বিশেষ নিষেধাজ্ঞা | Sylhet i News
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন



নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ২০২১-১১-২৭ ১২:৩০:১১
সিলেটের ১৬ ইউপিতে বিশেষ নিষেধাজ্ঞা

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের উপলক্ষে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে শুক্রবার (২৬ নভেম্বর) মধ্যরাত ১২টা থেকে সোমবার (২৯ নভেম্বর) মধ্যরাত ১২টা পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইতোমধ্যে ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এই নির্দেশনা সংশ্লিষ্ট জেলা প্রশাসক বরাবরে পাঠিয়ে দিয়েছেন তিনি নির্দেশনা বাস্তবায়নে সহায়তা করবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, শুধু মোটরসাইকেল নয়, সব যন্ত্রচালিত যানবাহন ২৭ নভেম্বর থেকে মধ্যরাত থেকে ২৮ নভেম্বর মধ্যরাত পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।

তবে সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়াও গত বৃহস্পতিবার ( ২৫ নভেম্বর ) দিবাগত মধ্যরাত থেকে ১ ডিসেম্বর দিবাগত মধ্যরাত পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষিদ্ধ করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ( সদর ও প্রশাসন ) পরিতোষ ঘোষ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ২৮ নভেম্বর সিলেটের দক্ষিণ সুরমা, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার মোট ১৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকেই ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে ৪টায়।

এদিন দক্ষিণ সুরমার সিলাম জালালপুর মোগলাবাজার দাউদপুর লালাবাজার, গোয়াইনঘাটের রুস্তুমপুর ফতেহপুর লেঙ্গুরা নন্দিরগাঁও ডৌবাড়ি তোয়াকুল ও জৈন্তাপুরের জৈন্তাপুর, চারিকাটা দরবস্ত ফতেহপুর এবং চিকনাগুল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনসহ আইনশৃঙখলা বাহিনীর ৪টি সংস্থারও প্রস্তুতি সম্পন্ন। শনিবার সন্ধ্যার পর থেকে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা নিজেদের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রগুলোতে অবস্থান নিবেন। র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবে।

সার্বিক প্রস্তুতি নিয়ে সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ সিলেট আই নিউজকে বলেন, আমাদের প্রস্তুতি সম্পন্ন। কোথাও কোন ঘাটতি নেই। আইনশৃঙখলা বাহিনীও প্রস্তুত। রোববার যথাসময়ে ভোটগ্রহণ শুরু হবে।

এমএনআই

ফেসবুক পেইজ