হবিগঞ্জে রাত পোহালেই দুই উপজেলার ২১টি ইউনিয়নে ভোট | Sylhet i News
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন



হবিগঞ্জ প্রতিনিধি :>>

প্রকাশ ২০২১-১১-২৭ ১৪:৪৫:৪৭
হবিগঞ্জে রাত পোহালেই দুই উপজেলার ২১টি ইউনিয়নে  ভোট

রাত পোহালে ভোট অর্থাৎ রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা বাজতেই ৩য় ধাপের মতো ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হবে হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়নে। ইতিমধ্যে সুষ্ঠ ভোটগ্রহনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিস।

আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি থাকছেন র‌্যাব, বিজিবি, আনসারসহ সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটগণ। হবিগঞ্জ সদর উপজেলার ১নং লুকড়া, ২নং রিচি, ৩নং তেঘরিয়া, ৪নং পইল, ৫নং গোপায়া, ৬নং রাজিউরা, ৯নং নিজামপুর, ১০নং লস্করপুর এবং নবীগঞ্জ উপজেলার ১নং বড়ভাকৈর পশ্চিম, ২নং বড়ভাকৈর পূর্ব, ৩নং ইনাতগঞ্জ, ৪নং দীঘলবাক, ৫নং আউশকান্দি, ৬নং কুর্শি, ৭নং করগাঁও, ৮নং নবীগঞ্জ সদর, ৯নং বাউসা, ১০নং দেবপাড়া, ১১নং গজনাইপুর, ১২নং কালিয়ারভাঙ্গা, ১৩নং পানিউমদাসহ মোট ২১টি ইউনিয়নে একসাথে গ্রহন করা হবে ভোট।

ইতিমেধ্যে কেন্দ্রে দায়িত্বে বন্টন সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। সকাল ৮টা থেকে শুরু করে বিরহীনভাবে ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোট উপলক্ষে নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নে দায়িত্ব পালন করবেন ৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সাথে থাকছেন অতিরিক্ত জেলা প্রশাসক।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন জানান, নবীগঞ্জ উপজেলায় আইন শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব থাকবেন সাথে আরও দুজন অতিরিক্ত জেলা প্রশাসক তদারকি করবেন। ৬ প্লাটুন বিজিবি র‌্যাবের ৬টি টহল টিমে ৬০জন সদস্য থাকবেন। প্রতিটি সেন্টারে ২টি অস্ত্রসহ ১৭জন আনসার থাকবেন এবং ৪/৫জন পুলিশ থাকবেন দায়িত্বে।

এদিকে, হবিগঞ্জ সদর উপজেলায় সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে তৎপর রয়েছেন উপজেলা প্রশাসন। আচরণ বিধি লঙ্গন প্রতিরোধে প্রতিনিয়তই তদারকি করা হচ্ছে বলে জানা গেছে।

এমএনআই

ফেসবুক পেইজ