শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ২৮/০২/২০২৪ ০৩:৪৫:৫১

জৈন্তাপুরে সুশিলন আয়োজিত সামাজিক আচরণ পরিবর্তন ( এসবিসি) প্রকল্প সিলেটের আওতায় স্টেক হোল্ডার ম্যাপিং সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার ( ২৮শে ফেব্রুয়ারী)  বেলা এগারো ঘটিকায় উপজেলা পরিষদের হলরুমে শিশু কিশোর- কিশোরীদের কল্যাণ, অধিকার এবং ক্ষমতায়নের জন্য সামাজিক আচরণ পরিবর্তন প্রোগ্রাম প্রকল্পে এ সভা অনুষ্ঠিত হয়। 

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ( ইউএফএইচপিও) ডাঃ সালাউদ্দিন মিয়ায় সভাপতিত্বে সভার মুল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শেখ তরিকুজ্জামান।

সভায় উল্লেখ করা হয় বাংলাদেশ সরকারের সার্বিক সহায়তায় দাতা সংস্থা ইউনিসেফ এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন সিলেট জেলার সিলেট সদর উপজেলা সহ জৈন্তাপুর, সুনামগঞ্জের বিশম্ভরপুর উপজেলা মিলিয়ে সর্বমোট ১৮টি ইউনিয়ন এবং সিলেট সিটি করপোরেশনের ৪২টি ওয়ার্ডে সামাজিক আচরণ পরিবর্তন  এসবিসি সিলেট প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।

সেই সাথে প্রকল্পটিতে বাল্যবিবাহ, শিশু ও নারীর প্রতি সহিংসতা, জলবায়ু পরিবর্তন, ইপিআই টিকাদান কাভারেজ, অসংক্রামন রোগ,পুষ্টি শিক্ষা এবং শিশু কিশোর কিশোরীদের চারপাশের সমস্যা ও চ্যালেন্জ সম্পর্কে সচেতনা সৃষ্টির লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসন, স্হানীয় সরকার, সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান, কমিউনিটি লিডার,বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি সহ অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীজনদের সাথে যৌথভাবে কাজ করবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২ নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, ৩ নং চারিকাঠা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান সুলতান করিম, ৪ নং দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আজিজুল হক খোকন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ মিফতাহুজ্জামান, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, অনলাইন প্রেসক্লাবের সভাপতি এমএম রুহেল কমিউনিটি মবিলাইজার মো আব্দুর রহিম ইস্রাফিল হোসেন, নাজমিন বেগম সহ বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, কমিউনিটি স্বাস্থ্য সহকারী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ  অন্যান্যরা।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ