শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন



Repoter Image

ছাতক প্রতিনিধি :>>

প্রকাশ ২৮/০২/২০২৪ ০৯:২২:২১
ভাষা সংগ্রামী ডা.গোলাম মন্তকা রচিত শতবর্ষের পথে গ্রন্থের মোড়ক উন্মোচন

ছাতকের গরীবের ডাক্তার নামে খ্যাত ভাষা সংগ্রামী ডা. মোঃ গোলাম মন্তকা রচিত শতবর্ষের পথে গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। এই উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক সুধী মিলন মেলায় পরিণত হয়। 

মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ.বি.এম ফজলুল করিম মোড়ক উন্মোচন ও প্রকাশনা উদযাপন কমিটির আয়োজনে

সেবাব্রতী, ভাষা সংগ্রামী ডা. মোঃ গোলাম মন্তকা রচিত ও মুক্তিযুদ্ধ গবেষক অপুর্ব শর্মা সম্পাদিত শতবর্ষের পথে গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। 

এডভোকেট ছায়াদুর রহমান ছায়াদের সঞ্চালনায় এবং ডা. গোলাম মন্তকার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, মাতৃভাষা বাংলার জন্য এই দেশের আপামর জনসাধারণ যে আন্দোলন সংগ্রাম করেছে সেটি পৃথিবীর ইতিহাসে বিরল। আমাদের প্রত্যেকের অবস্থান থেকে ভবিষ্যত তরুণ প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, ছাতকের প্রবীণ মুরুব্বি ভাষা সংগ্রামী ডা. মোঃ গোলাম মন্তকা রচিত ও মুক্তিযুদ্ধ গবেষক অপুর্ব শর্মা সম্পাদিত শতবর্ষের পথে বইটি তরুণ প্রজন্মের কাছে অনুকরণীয় হয়ে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ গোলাম রব শোয়েব, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সাব্বির আহমেদ আখঞ্জি, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল হক মুন্সী, দোয়ারাবাজার উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, মুহিবুর রহমান মানিক এমপি'র সহধর্মিনী শামিমা ফেরদৌসী লুনা। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শতবর্ষের পথের বইটির সম্পাদক মুক্তিযুদ্ধ গবেষক অপুর্ব শর্মা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, পাবলিক প্রসিকিউটর এডভোকেট খায়রুল কবীর রুমেন, জেলা ও দায়রা জজ আদালতের স্পেশাল পিপি এডভোকেট নান্টু রায়, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা নীগার সুলতানা কেয়া, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, মোড়ক উন্মোচন গ্রন্থের প্রকাশনা উদযাপন কমিটির আহবায়ক এ.বি.এম ফজলুল করিম। শতবর্ষের পথে গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসবে শিক্ষক, চিকিৎসক, সাংবাদিকসহ সুধী মহলের লোকজন উপস্থিত ছিলেন।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ