শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ২৯/০২/২০২৪ ০৭:৪৬:২৪
বৃহত্তর জৈন্তিয়া পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত

উত্তর সিলেটের অন্যতম বৃহৎ ও আদি শ্রমিক সংগঠন বৃহত্তর জৈন্তিয়া পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

 ২৯ ফেব্রুয়ারি( বৃহস্পতিবার) বিকেল ৪টায় ট্রেড ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বৃহত্তর জৈন্তিয়া পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি আলী আকবর। 

সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা কামালের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  কামাল আহমদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ। 

সভায় বক্তারা বলেন সমগ্র বিশ্বের সভ্যতা ও নগরায়নে শ্রমিকদের ভূমিকা অপরিসীম। বৃহত্তর জৈন্তিয়া পাথর অধ্যুষিত এলাকা হওয়ায় কয়েকযুগ পূর্ব থেকে এই সংগঠনটি বানিজ্যের প্রসার ও এলাকার অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

কিন্তু দুঃখজনক হলেও সত্য সবার ভাগ্যের উন্নয়ন হলেও শ্রমিকদের অর্থনৈতিক দূরাবস্থা থেকে এখনোও বের হয়ে আসতে পারে নি। তারা বলেন বর্তমান সময়ে বৃহত্তর জৈন্তিয়া পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন পূর্বের মত শক্তিশালী অবস্থায় নেই। যেটা অদূর ভবিষ্যতে জৈন্তার জনপদের শ্রমিকদের অধিকার বাস্তবায়নের জন্য হুমকি হতে পারে। তাই আজকের সাধারণ সভা থেকে সংগঠনকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে শ্রমিকদের স্বার্থে কাজ করার আহবান জানান বক্তারা।

এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন  বৃহত্তর জৈন্তিয়া পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুস শুক্রুর, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রব, গোলাম মোস্তফা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ