শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন



Repoter Image

জৈন্তাপুর প্রতিনিধি :>

প্রকাশ ০১/০৩/২০২৪ ০২:২১:৫৩
জৈন্তাপুরে জাতীয় বিমা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

জৈন্তাপুরে জাতীয় বিমা দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার ( ১লা মার্চ) বেলা ১১:০০ ঘটিকায় জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত   র‍্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মিলনায়তনের সামনে এসে শেষ হয়।

র‍্যালি শেষে জাতীয় বিমা দিবস ২০২৪ উপলক্ষে জৈন্তাপুর উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  " করবো বিমা গড়বো দেশ,  স্মার্ট হবে বাংলাদেশ " এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর জৈন্তাপুর শাখার এজিএম মো নাসির উদ্দিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলাম। 

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কর্মজীবনের শুরুতে একজন বীমা কর্মকর্তা ছিলেন। বীমা কর্মকর্তা থাকা অবস্থায় তিনি বাংলাদেশের অদ্ভ্যুদয় ও ঐতিহাসিক ৬ দফা আন্দোলনের রূপরেখা তৈরি করেছিলেন।

বক্তারা আরো বলেন, বীমা হচ্ছে মানুষের জীবনের একটি নিরাপত্তা খুঁটি। বর্তমান সরকার কতৃক গৃহীত ও নিবন্ধীত বীমা কম্পানীগুলোতে নিজের ও পরিবারের ভবিষ্যত নিরাপত্তার জন্য বিভিন্ন মেয়াদে বীমা করা বিষয়ে আলোচনা করা হয়। তারা বলেন একটি সময় মানুষ বীমা সম্পর্কে নেতিবাচক ধারণা থাকলেও বর্তমান প্রজন্ম এই খাতকে ইতিবাচক হিসেবে দেখছে। 

এছাড়া বর্তমান সরকার কতৃক গৃহীত  বঙ্গবন্ধু শিক্ষা বীমা নিয়ে গ্রাহকদের মাঝে এর সুফল সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করা হয়। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবন বীমা কর্পোরেশনের জোনাল প্রধান আবু জাফর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আজিজুল হক খোকন, সাইট্রাস গবেষণা কেন্দ্রে বৈজ্ঞানিক কর্মকর্তা ঝুটন সরকার, বীরমুক্তিযোদ্ধা খুরশেদ আলম সহ বিভিন্ন বেসরকারি বীমা প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও গ্রাহকবৃন্দ।

পরে জৈন্তাপুর ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর বীমা গ্রাহকদের মাঝে তাদের বীমা দাবীর চেক হস্তান্তর করা হয়।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ