বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন



Repoter Image

নীরব চাকলাদার

প্রকাশ ১৮/০৩/২০২৪ ১১:৪১:৩১
মাহিদুল ইসলাম একজন অন্যরকম ক্রিকেট প্রেমিক

মাহিদুল ইসলাম  (সামি) একজন অন্যরকম ক্রিকেট প্রেমিক।যিনি দূর প্রবাসে থেকেও ভুলে যান নি দেশকে, ভুলেন নি বাংলাদেশ  ক্রিকেট টীম কে।

যেভাবে তিনি দেশকে ভালবাসেন তেমনি ভাবেই ক্রিকেট কেও মনে প্রাণে ভালবাসেন।তবে তাঁর ভালবাসার বহিঃপ্রকাশটাও অন্য রকম।

ক্রিকেটের প্রতি ভালবাসা শুধু নিজের মধ্যেই সীমাবদ্ধতা না রেখে তিনি ছড়িয়ে দিচ্ছেন চারিদিকে, মানুষকে ক্রিকেট খেলতে ও দেখতে উদ্বোধ্য করছেন নানা ভাবে।

সম্প্রতি সময়ে ক্রিকেট নিয়ে মাহিদুল ইসলামের কিছু কার্যক্রম প্রশংসা কুড়াচ্ছে সর্বমহলে,সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে উনার বিভিন্ন ভালো ভালো উদ্যোগ গুলো।

তার আগে জেনে নেই মাহিদুল ইসলাম সম্পর্কে কিছু তথ্য মাহিদুল ইসলাম এর জন্ম ১জানুয়ারী ১৯৯৩ সালে,উনি বাংলাদেশের সিলেট জেলার পাঠানটুলা এলাকার বাসিন্দা ছিলেন বর্তমানে তিনি ইউ,কে ব্রিটিশ সিটিজেনশীপ নিয়ে বসবাস করছেন।

মাহিদুল ইসলাম ছোট বেলা থেকেই ক্রিকেট প্রেমী ছিলেন।বর্তমানে তিনি ক্রিকেটের জন্য বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি সময়ে বাংলাদেশ বিপিএল ম্যাচ চলা কালিন সময়ে দেখা গিয়েছে ক্রিকেট দর্শকদের খেলার প্রতি আগ্রহ বৃদ্ধির লক্ষে তিনি প্রতিটি স্টেডিয়ামে দর্শকদের নিয়ে কুইজ এর একটি আয়োজন করেছিলেন 

যার ভিডিও তিনি তার ক্রিকেট সংক্রান্ত অফিসিয়াল ফেইসবুক পেইজ (Cricket With Sami ) এ আপলোড করেছিলেন।

ক্রিকেট নিয়ে প্রশ্নোত্তরে যারা সঠিক উত্তর দিয়েছেন তাদেরকে আকর্ষণীয় গিফট দেয়া হয়েছিলো।

সিলেট,ঢাকা,চট্টগ্রাম স্টেডিয়াম গুলোতে এমন কুইজের আয়োজন দেখে হাজার হাজার দর্শক প্রশংসা করেছেন সেখানে।

শুধু এখানেই শেষ নয়, মাহিদুল ইসলাম যোগাযোগ করেছেন বাংলাদেশ জাতীয় টিমের সিনিয়র ও জুনিয়র খেলোয়াড়দের সাথে, Cricket With Sami  ফেইসবুক পেইজের বিশেষ ইন্টারভিউতে দেখা যায় বাংলাদেশ জাতীয় টিমের  খেলোয়াড়দের নানান পরামর্শমুলক কথা ও দেশের সকল ক্রিকেট প্রেমিদের নিয়ে বহু আলোচনা। 

ইন্টারভিউ শেষে খেলোয়াড়দের দেয়া হয় সম্মাননা স্মারক, এবং স্পেশাল স্পন্সর করা হয় সিলেট বিভাগের ফার্স্ট ক্লাস ক্রিকেটার রাহাতুল ফিরদাউস জাবেদ এবং বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেটার মো: ইকবাল হাসান ইমন কে।

তার পাশাপাশি প্রতিবন্ধি একজন ক্রিকেট প্লেয়ারক তামিম আহমেদকেও স্পন্সর করা হয়।

শুধু দেশেই স্পন্সর করে যাচ্ছেন তা কিন্তু নয়,তিনি ইউ'কে তেও স্পনসর করছেন প্লেয়ারদের, 

বিগত তিনি সাবেক ফার্স্ট ক্লাস ক্রিকেট প্লেয়ার রোমান আহমেদ কে  স্পনসর করেন। 

উনার বিভিন্ন কাজ দেখে খেলোয়াড়রা বলেন মাহিদুল ইসলাম নবীন ও প্রবিন ক্রিকেটার নিয়ে যে আয়োজন গুলো করে যাচ্ছে আসলেই এটা মহৎ একটি উদ্যোগ ,এতে করে আমরা খেলোয়াড়রাও অনুপ্রাণিত হই আর ক্রিকের প্রেমীরাও আরো ক্রিকেট দেখতে উৎসাহিত হবে।

মাহিদুল ইসলাম এর বর্তমানে সবচেয়ে বেশি প্রশংসা কুড়াচ্ছে যেই উদ্যোগ!তিনি একটি উদ্যোগ হাতে নিয়েছেন,দেশে যারা নতুন ক্রিকেট খেলছে,যাদের সপ্ন বড় খেলোয়াড় হওয়ার কিন্তু আর্থিক অভাবের কারনে খেলতে পারছে না,তাদেকে তিনি ক্রিকেটের যাবতীয় সরঞ্জাম স্পন্সর করে পাশে থাকেন।

মাহিদুল ইসলাম এর মতো যদি এভাবে আমরা ক্রিকেট কে ভালবাসতে পারি তবে একদিন বাংলাদেশ বিশ্ব ক্রিকেটে ১ম স্থান অর্জন করতে সক্ষম হবে।

সিলেট আই নিউজ / এল টি

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ