বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন



Repoter Image

তাহিরপুর প্রতিনিধি

প্রকাশ ০৮/০৬/২০২৪ ০৪:৪১:৩১
ফাইল ছবি

অধিক মুনাফা লাভের আশায় পবিত্র ঈদকে সামনে রেখে ভেজাল ও নিম্নমানের মসলার সয়লাভ তাহিরপুর উপজেলার বৃহত্তর বাণিজ্য কেন্দ্র বাদাঘাট বাজারে। নিত্যপ্রয়োজনীয় মসলায় ইটের গুঁড়া, ‘স’ মিলের কুড়া ও কাঠের কাঠের গুড়া, সুজি  মিশিয়ে উপজেলার বিভিন্ন হাট বাজারে পাইকারী ও খুচরা বিক্রি করা হচ্ছে।

তাহিরপুর উপজেলার একমাত্র পাইকারী হাট বাণিজ্য কেন্দ্র বাদাঘাট বাজার। এই বাণিজ্য কেন্দ্র থেকেই উপজেলার ছোটবড় সবকটি বাজারে পাইকারগণ মসলা কিনে নিয়ে যান এবার ঈদকে সামনে রেখে দোকানে দোকানে পৌঁছে গেছে এসব ভেজাল ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর মসলা। মসলার মধ্যে রয়েছে মরিচের গুঁড়া, হলুদ, মটর ডাল, ধনিয়া এসব মসলায় মিশানো হচ্ছে বিভিন্ন ক্ষতিকর পদার্থ।

এসব ভেজাল মসলার বিষয়ে মো. আহাদ উল্লাহ নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেজাল মসলার ছবিসহ তার পোস্টে লিখেন ‘বাদাঘাট বাজার মসলা বানানোর কারখানায় কাঠের গুড়া, আটার কুঁড়া আর সাথে দিচ্ছে লাল রঙের ক্যামিক্যাল। আর অল্প কিছু মরিচ। সব একসাথে মিশিয়ে এগুলিকে মেলিং করে বাজারজাত করানো হয়। আর সাধারণ মানুষ এগুলি বাজার থেকে কিনে খান। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’ তার এই লেখাটি শুক্রবার সন্ধ্যায় পোস্ট করা মাত্র মুহূর্তেই ভাইরাল হয়ে যাং এবং শতাধিক শেয়ার  হয়।

তাহিরপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক  (স্যানিটারী ইন্সপেক্টর)  মো. মকবুল হোসেন বলেন, বাদাঘাট বাজারের মসলা মিলগুলো ভেজাল মসলা তৈরি করছে অনেকেই তার নিকট অভিযোগ করেছেন। এই বিষয়টি সরজমিনে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ