বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন



Repoter Image

নিজস্ব প্রতিবেদন ::

প্রকাশ ১০/০৬/২০২৪ ০২:০৯:২৯

ভারী বৃষ্টিতে সিলেটে ভূমিধসে নিখোঁজ শিশুসহ একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার করছে ফায়ার সার্ভিস।

সোমবার (১০ জুন) দুপুরের দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে একই দিন ভোরে নগরীর ৩৫ নম্বর ওয়ার্ডের চামেলিবাগে ভারী বৃষ্টিতে টিলা ধসে ঘরের ওপর পড়লে মাটির নিচে চাপা পড়েন তারা।

স্থানীয়রা জানায়, সোমবার ভোর থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়। এতে নগরীর ৩৫ নম্বর ওয়ার্ডের চামেলিবাগে টিলা ধসে পড়ে দুই ভাইয়ের পরিবারের বসতঘরের ওপর। এতে মাটিচাপা পড়েন শিশুসহ দুই পরিবারের ছয়জন। তারা সবাই টিলার পাদদেশে বসবাস করতেন।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। পরে তিনজনকে উদ্ধার করে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলেও শিশুসহ তিনজনকে উদ্ধার করা যায়নি একপর্যায়ে উদ্ধার কাজে ফায়ার সার্ভিসকে সহযোগিতায় যোগ দেয় সেনাবাহিনীর একটি টিম।

এর আগে টিলা ধসের খবর পেয়ে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। সিসিকের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম জানান, টিলার পাদদেশে আব্দুর রহিম ও তার ভাই আব্দুল করিম পরিবার নিয়ে বসবাস করতেন। তারা স্থানীয় বাসিন্দা। ভোর ৬টার দিকে বৃষ্টির সময় টিলা ধসে ঘরের ওপর পড়ে গেলে তারা চাপা পড়েন।

তিনি জানান, স্থানীয়রা তাৎক্ষণিকভাবে আব্দুর রহিমের পরিবারকে উদ্ধার করলেও আব্দুল করিম, তার স্ত্রী ও ছেলেকে উদ্ধার করা যায়নি। পরে খবর পেয়ে সকাল ৭টার দিকে পুলিশ, ফায়ার সার্ভিসসহ স্থানীয়ারা যৌথভাবে উদ্ধারকাজ শুরু করে।

সিলেটের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী জানান, ভারী বৃষ্টির কারণে টিলার মাটি ধসে দুটি আধাপাকা ঘরের ওপর পড়ে যায়। এর মধ্যে একটি ঘর পুরোটাই মাটির নিচে চাপা পড়ে। খবর পেয়ে সকাল ৭টার দিকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ