বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন



Repoter Image

স্পোর্টস ডেস্ক ::

প্রকাশ ১০/০৬/২০২৪ ০২:১৪:৪৪

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ২ উইকেটের রোমাঞ্চকর জয়ের স্বাদ পায় বাংলাদেশ। জয় দিয়ে বিশ^কাপ শুরু করতে পারলেও ব্যাটিং নিয়ে উদ্বেগ আছে টাইগার শিবিরে। তবে প্রথম ম্যাচ থেকে পাওয়া পূর্ণ দুই পয়েন্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে বাড়তি অনুপ্রেরণা জোগাচ্ছে বাংলাদেশকে।

টি-টোয়েন্টিতে এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আট ম্যাচ খেলে কোনো জয় নেই বাংলাদেশের। কিন্তু এবার হারের বৃত্ত ভাঙতে আত্মবিশ্বাসী টাইগাররা।

গ্রুপ পর্বে ইতোমধ্যে শ্রীলংকা ও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু মন্থর উইকেটের কারণে দুই ম্যাচেই জয় পেতে বেগ পেতে হয়েছে প্রোটিয়াদের। ইতোমধ্যেই নিউইয়র্কের উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। উইকেটের উন্নতিতে সর্বাত্মক চেষ্টা করছে আইসিসি। তবে উইকেট মন্থর হলে সেখান থেকে বেশি সুবিধা পাবে বাংলাদেশই।

বাংলাদেশকে হারাতে পারলেই এক ম্যাচ হাতে রেখেই সেরা আটে উঠে যাবে তারা। যদিও টাইগারদের সহজভাবে নিচ্ছেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

সংবাদ সম্মেলনে মার্করাম বলেন, ‘এটা হলে তো ভালো হবে। এটা (সুপার এইট) আমাদের লক্ষ্য। আপনাকে কন্ডিশনটা দেখতে হবে এবং বাংলাদেশ খুবই শক্তিশালী দল। এটা আমাদের জন্য বেশ চ্যালেঞ্জিং হবে। আমরা সামনের দিকে তাকাতে চাই।’

নিজেদের তৃতীয় ম্যাচও নিউইয়র্কেই খেলবে তারা। তাতে বাড়তি সুবিধা দেখছেন মার্করাম। তিনি বলেন, ‘আমরা খানিকটা সুবিধা পেয়েছি এই মাঠে কিংবা ভেন্যুতে দুটো ম্যাচ খেলেছি। আশা করছি এটা আমাদের পরিষ্কার একটা ধারণা দেবে এবং ব্যাটিংয়ের দিক থেকে আমরা পরিকল্পনাটা আরও বাস্তবায়ন করতে এবং কীভাবে ১৪০ রান করতে পারব। আমরা যদি আগে ব্যাট করি তা হলে আশা করি আমাদের বোলাররা বাকি কাজটা সারবে।’

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ