বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১০/০৬/২০২৪ ০৬:২৫:৪৫

এ বছর নির্ধারিত কোরবানীর পশুর হাট ব্যতীত অবৈধ হাট বসালেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে সিলেট সিটি করপোরেশন।

সোমবার (১০ জুন) দুপুর ১টায় মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে একটি জরুরি বিশেষ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত সিলেট নগরীতে ৮টি কোরবানীর পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে। সিটি করপোরেশনের নির্ধারিত ৮টি পশুর হাট ব্যতীত অবৈধ হাট বসতে দেয়া হবে না। কেউ অবৈধ হাট বসালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, কোরবানীর পর দ্রুত বর্জ্য অপসারণ করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। ঈদের দিন নির্ধারিত স্থানে কুরবানীর বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিটি কর্পোরেশন আগামী ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত নগরীর নতুন টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কোরবানীর অস্থায়ী পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে।

জরুরি বিশেষ সভায় নগরীর ৩৫ নং ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় টিলা ধসে নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে নীরবতা পালন ও তাঁদের রূহের মাগফেরাত কামনা করা হয়।

সভায় টিলায় নিহতদের পরিবারকে ঘর নির্মাণ ও মালনীছড়ায় বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করা সিদ্ধান্ত গৃহীত হয়।

জরুরী সভায় সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান সহ বিভিন্ন শাখা প্রধান উপস্থিত ছিলেন।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ