বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন



Repoter Image

আই নিউজ ডেস্ক ::

প্রকাশ ১২/০৬/২০২৪ ০৪:২৮:০৫

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ১১১ গ্রাম স্বর্ণসহ এক ব্যক্তিকে আটক করেছে জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই) সদস্যরা।

আটক ব্যক্তির নাম আবদুল রহমান সোহাগ।

বুধবার (১২ জুন) একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইটের ঢাকায় ফেরেন তিনি।

তাকে তল্লাশি করে  ১১৬ গ্রাম ওজনের স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার এবং ১ হাজার ৮৯৫ গ্রাম স্বর্ণের পেস্ট পাওয়া যায়। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য  আনুমানিক ২ কোটি ১১ লাখ ১০ হাজার  টাকা।

জানা যায়, দুবাই থেকে আসা যাত্রী আবদুল রহমান সোহাগ বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় আটক হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এনএসআই কর্মকর্তাদের তিনি জানান, তার কাছে শুল্ক প্রদান করা ১১৬ গ্রাম ওজনের ১টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার রয়েছে। এছাড়া আর কোনো স্বর্ণ নেই। তবে তার আচরণ সন্দেহজনক মনে হলে পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে দেহ তল্লাশি করা হয়। এ সময় তার মলাশয়ে স্বর্ণের উপস্থিতি পাওয়া যায়। এরপর তাকে ওয়াশরুমে নিয়ে মলাশয় থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো প্রায় ৩১৬ গ্রাম ওজনের ৬টি (১৮৯৬ গ্রাম) ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার করা হয়।  

কাস্টমস কর্মকর্তারা জানান, উদ্ধারকৃত স্বর্ণসহ আবদুল রহমান সোহাগ বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছেন। আরও স্বর্ণের উপস্থিতি আছে কি না তা নিশ্চিত হতে জন্য তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হবে। আটক আবদুল রহমান সোহাগের নামে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ