বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০২ অপরাহ্ন



Repoter Image

বানিয়াচং প্রতিনিধি :>>

প্রকাশ ১২/০৬/২০২৪ ১১:০৪:১৩

বানিয়াচংয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২জুন) বেলা সাড়ে ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হল রুমে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুবুর রহমানের এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহেনারা আক্তার বিউটি, সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান প্রমুখ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়াম্যান ইকবাল হোসেন খান বলেন, স্থানীয় পর্যায়ে ভোক্তার অধিকারের দিকে খেয়াল রাখতে হবে। ভোক্তারা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষ্যে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের অভিযান এবং ভ্রাম্যমাণ আদালতের নজরদারি বাড়াতে হবে।

ভোক্তার স্বার্থের দিক খেয়াল রেখে সকল পণ্য উৎপাদন ও বাজারজাত করতে হবে। এ ছাড়া সেমিনারে সেবাদানকারী সংস্থাগুলোকে ভোক্তার স্বার্থ অক্ষুন্ন রাখার আহ্বান জানান। তিনি আরো বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উৎপাদক থেকে ভোক্তা পর্যন্ত পণ্যের হাতবদলের প্রতিটি পর্যায়ে মনিটরিং করার ওপর জোর দেয়া দরকার। তারা কোন কারণ ছাড়াই বিভিন্ন পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করে সেটা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। নিয়মিত বাজার তদারকির করতে জোর দেয়া হয় সেমিনারে।

সেমিনারে সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট আই নিউজ / এসএম

মাই ওয়েব বিট

আপনার ওয়েবসাইটের ভিজিটর মনিটরিং করার জন্য এটা ব্যবহার করতে পারেন, এটি গুগল এনালাইটিক এর মত কাজ করে।

ফেসবুক পেইজ